বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

চতুর্থ ধাপে লক্ষ্মীপুর সদরের ১৫ ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা

জহির উদ্দিন মাহমুদ / ২৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

 

সারা দেশে চতুর্থ দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নসহ ৮৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর। বুধবার (১০ নভেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সভায় অনুমোদনের পর এ ধাপের ভোটের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। লক্ষ্মীপুরের আগামী ২৩ ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনী ইউনিয়নগুলো হলোঃ উত্তর হামছাদি, পার্বতীনগর, বশিকপুর, দত্তপাড়া, উত্তর জয়পুর, চন্দ্রগঞ্জ, হাজিরপাড়া, চরশাহী, দিগলী, মান্দারি, শাকচর, ভবানীগঞ্জ, কুশাখালী, চর রমনী মোহন ও টুমচর ইউনিয়ন। এরমধ্যে হাজীরপাড়া ও ভবানীগঞ্জের ভোট গ্রহন ইভিএম পদ্ধতিতে নেওয়া হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর।

প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। এবং ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে দেশের দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে লক্ষ্মীপুরের কমলনগরের ৩ ও রামগতির ১ ইউপিসহ ৮৩৬টি ইউপিতে আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া তৃতীয় ধাপে দেশের এক হাজার ৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।


এই বিভাগের আরো খবর