রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুর-ঢাকা এবং লক্ষ্মীপুর-চট্টগ্রাম বাস ভাড়া বেড়েছে ৫০ টাকা

বিশেষ প্রতিনিধি / ১৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ১০ নভেম্বর, ২০২১

লক্ষ্মীপুর-ঢাকা এবং লক্ষ্মীপুর-চট্টগ্রাম বাস ভাড়া বেড়েছে ৫০ টাকা

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এবং যানবাহনের ভাড়া বৃদ্ধির দাবিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার হওয়ার পর লক্ষ্মীপুরে বাস চলাচল শুরু হয়েছে। রবিবার সন্ধ্যার পর থেকে লোকাল রুটে চলাচলকারী গণপরিবহনসহ আন্তঃজেলা বাস চলাচল শুরু হয়েছে।

তবে আন্তঃজেলা বাসে পূর্বের ভাড়ার চেয়ে ৫০ টাকা ভাড়া বেশি নেওয়া হচ্ছে। সরেজমিনে জেলার বাস টার্মিনাল, উত্তর স্টেশন, ঝুমুর এবং জকসিন বাজার বাস কাউন্টারগুলো থেকে ঢাকা এবং চট্টগ্রামের উদ্দেশ্য যাত্রীবাহী বাস ছেড়ে যেতে দেখা গেছে।
চট্রগ্রাম রুটে চলাচলকারী জোনাকি পরিবহনের টিকেট বিক্রেতা মো. জোবায়ের হোসেন বলেন, আগে ভাড়া ছিলো যাত্রীপ্রতি তিনশ টাকা। এখন ৫০ টাকা বৃদ্ধি করে সাড়ে তিনশ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। একই পরিবহনের সুপারভাইজার মামুন হোসেন বলেন, শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ ছিলো।

রবিবার সন্ধ্যা থেকে বাস চলাচল শুরু হয়েছে। ঢাকা রুটে চলাচলকারী ইকোনো পরিবহনের সুপারভাইজার শাহ আলম বলেন, পূর্বে যাত্রীপ্রতি ভাড়া ছিলো চারশ টাকা। এখন নেওয়া হচ্ছে সাড়ে চারশ টাকা। মো. আহছান উল্যাহ নামে চট্রগ্রামগামী এক যাত্রী বলেন, বাস বন্ধ থাকায় গত দুদিন চট্রগ্রামে যেতে পারিনি।
এখন বাস চলাচল শুরু হওয়ায় চট্টগ্রামের উদ্দেশ্য রওনা হবো। তেলের দাম বৃদ্ধি কারণে বাস ভাড়া বাড়ানো হয়েছে। এর প্রভাব আমাদের যাত্রী সাধারণের উপর পড়বে। লোকাল রুটে চলাচলকারী আনন্দ পরিবহনের মালিক মো. কামাল হোসেন বলেন, ধর্মঘট প্রত্যাহারের পর থেকে বাস চলাচল শুরু হয়েছে।


এই বিভাগের আরো খবর