বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে বর্নাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন

বিশেষ প্রতিনিধি / ৩৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

লক্ষ্মীপুরে বর্নাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন

লক্ষ্মীপুর থেকে জহির উদ্দিন মাহমুদঃ

“মুজিব বর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও উদযাপন করা হয়েছে কমিউনিটি পুলিশি ডে-২০২১।

লক্ষ্মীপুর সদর মডেল থানা, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমল নগর থানায় একযোগে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৩০ অক্টোবর) লক্ষ্মীপুর জেলা কমিউনিটি পুলিশিং এর উদ্যেগে মডেল থানার প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে টাউন-হলে আলোচনা সভায় মিলিত হয়।

এতে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর -৩ (সদর) আসনের সংসদ সদস্য এ.কে.এম মো.শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য এড.নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, সদর মডেল থানার ওসি মো. জসিম উদ্দিন সহ সর্বস্তরের কয়েকশত মানুষ র‍্যালীতে অংশ নেন।

এদিকে কমলনগর থানা ও কমিউনিটি পুলিশিং সেল এর আয়োজনে পৃথক র‍্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমলনগর থানা প্রাঙ্গণে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মোসলেহ উদ্দিন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলনগর ও রামগতি থানা পুলিশের দায়িত্বপ্রাপ্ত এ এস পি (সার্কেল) মো.রাইসুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান,উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম নুরুল আমিন মাষ্টার,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর প্রমুখ।

কমিউনিটি পুলিশিং ডে এর আলোচনায় বক্তারা বলেন,পুলিশ এবং জনতা পরস্পর সহযোগীতার মাধ্যমে সমাজের ছোট-বড় যে কোন ধরনের অপরাধ নির্মূল সহজ হবে। ইতিমধ্যে গ্রাম পর্যায়ে সাধারণ মানুষ এ কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে।

এর আগে পুলিশ, রাজনীতিবিদ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী-পেশার শতাধিক মানুষের অংশগ্রহনে বর্নাঢ্য র‍্যালী শেষে কেক কেটে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন শুরু হয়।


এই বিভাগের আরো খবর