শিরোনাম:
লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ পরীমণির বিয়ের মেনুতে কী কী ছিল স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

বিশ্বে ইহুদি জনসংখ্যা কত, কোন কোন দেশে থাকেন তারা

জহির উদ্দিন মাহমুদ / ১১২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

 

জার্মানির বার্লিনে একটি অনুষ্ঠানে উপস্থিত ইহুদি জনগণ

বিশ্বে বর্তমান ইহুদি জনসংখ্যা ১ কোটি ৫২ লাখ। এই সংখ্যার অর্ধেকের বেশি বসবাস করে ইসরাইলে বাইরে।

ইসরাইলে নতুন বছর সামনে রেখে জিউস এজেন্সি এই তথ্য প্রকাশ করেছে।

প্রকাশিত ডাটায় বলা হয়েছে, দেড় কোটি জনসংখ্যার মধ্যে ৬৯ লাখ ৩০ হাজার বাস করে ইসরাইলে। এই সংখ্যা মোট ইহুদি জনসংখ্যার ৪৫ শতাংশ এবং ইসরাইলে বসবাসরত মোট জনসংখ্যার ৭৯ শতাংশ।

ইসরাইলের বাইরে যুক্তরাষ্ট্র প্রায় ৬০ লাখ ইহুদি বসবাস করে। এছাড়া ফ্রান্সে ৪ লাখ ৪৬ হাজার, কানাডায় ৩ লাখ ৯৩ হাজার ৫০০, যুক্তরাজ্যে ২ লাখ ৯২ হাজার , আর্জেন্টিনায় ১ লাখ ৭৫ হাজার, রাশিয়ায় দেড় লাখ এবং জার্মানিতে ১ লাখ ১৮ হাজার ইহুদি সবাস করে।

মুসলিম বিশ্বে সবথেকে বেশি ইহুদি জনসংখ্যা বসবাস করে তুরস্কে (১৪ হাজার ৫০০), ইরানে ৯ হাজার ৫০০, মরোক্কোতে ২ হাজার তিউনিসিয়া ১ হাজার ।

এই তথ্য একত্রিত করেছেন জেরুজালেমের হিব্রু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সার্জিও ডেল্লা পারগোলা। এই পরিসংখ্যানে শুধুমাত্র তাদেরকে অন্তর্ভুক্ত করা হয়েছে যারা নিজেদের ইহুদি হিসেবে পরিচয় দেয় এবং অন্য কোনো ধর্মীয় পরিচিতি নাই।

 


এই বিভাগের আরো খবর