শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

চরমার্টিন ইউপিতে আবারও চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় ইউসুফ আলী মিয়া

বিশেষ প্রতিনিধি / ৭৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

আগামী ডিসেম্বরের মধ্যে মেয়াদ শেষ হওয়া ইউনিয়ন পরিষদগুলোতে নির্বাচন  অনুষ্ঠিত  হতে যাচ্ছে। তাই দিনক্ষন যতই ঘনিয়ে আসছে ভোটারদের মাঝেও চেয়ারম্যান নির্বাচনে পছন্দের যোগ্য প্রার্থীকে বেছে নেওয়ার হিসাব নিকাষ শুরু হয়ে গেছে।
খোজ নিয়ে জানা গেছে, দক্ষতা ও যোগ্যতার মানদন্ড বিবেচনায় ৪নং চরমার্টিন  ইউনিয়নের বাসিন্দা বর্তমান ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া রয়েছেন আলেচনার শীর্ষে ।
এবারও তিনি আলোচনার শীর্ষে আসার কারণ হল, তার মধ্যে রয়েছে কয়েকটি মানবীক গুন। তা হচ্ছে, যখন করেনা ভয়াবহ রুপ ধারণ করছে তখন তিনি ভয়কে জয় করে অসহায়দের ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছিয়ে দিতেন। প্রকৃত দুস্থদের তালিকা প্রণয়ন করে সরকারী সহায়তা পৌঁছিয়ে দিতেন। কোন রকম হয়রানি ছাড়া  নাগরিক সেবা দিয়ে যাচ্ছেন। দলের নেতা-কর্মী-সমর্থকদের বিপদে আপদে খোজখবর রাখতেন নিজের সাধ্য মতে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।
তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। জনগণের যাতায়তের সুবিধার্থে ইউনিয়নে নতুন নতুন কয়েকটি রাস্তা নির্মাণ করেছেন। অধিকাংশ কাঁচা সড়ক পাকা হয়েছে। সম্প্রতি ঘন ঘন বন্যা জলোচ্ছাসের কারণে বহু রাস্তা-ঘাট ভেঙ্গে চলাচলে অনুপযোগী হয়ে পড়লেও এগুলো দ্রুত সংস্কার করে স্বাভাবিক চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন।
এছাড়া তিনি ২০১২ সাল থেকে ৪নং চরমার্টিন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। দলীয় প্রতিটি কর্মসূচিতে তার অংশগ্রহণ চোখে পড়ার মত। ২০১৩ইং সালে বিএনপি-জমায়াতের সন্ত্রাসী হামলায় তিনি গুরুত্বর আঘাতপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন পুঙ্গুত্ববরণ করেছিলেন। তবুও তিনি বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুতি হননি। তার বড় ছেলে আল-আমীন ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক, মেঝ ছেলে শরীফ মাহমুদ ইউনিয়ন ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালন করেছেন। ৩য় ছেলে  আরাফাত মাহমুদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত। তার সহোদর ভাইয়েরা উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
মোঃ ইউসুফ আলী মিয়া বলেন, দল থেকে মনোনয়ন দিলে তিনি বিজয়ী হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নপূরণে মাদক, দূর্ণীতি ও দারিদ্র্য মুক্ত একটি আধুনিক  ইউনিয়ন উপহার দিবেন।
উল্লেখ্য, গত ২৩আগষ্ট রাজধানীর নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে দেশে সাড়ে চার হাজার ইউনিয়নের মধ্যে ২০৪টি ভোট ভোটগ্রহণ হয়েছে বাকি ইউনিয়নগুলোতে আগামী ডিসেম্বরের মধ্যে নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার।


এই বিভাগের আরো খবর