শিরোনাম:
স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন গাছের পাতা বিক্রি করে বছরে আয় ১২ লাখ টাকা জেগে উঠেছে সমুদ্রগর্ভের ‘ঘুমন্ত দানব’
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:৩০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

সুগারের রোগীরা নিশ্চিন্তে খেতে পারেন এই ৬

রাহিমা আক্তার মুন্নী / ১৩২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১

সুগারের রোগীরা নিশ্চিন্তে খেতে পারেন এই ৬ ফল রের রোগীরা নিশ্চিন্তে খেতে পারেন এই ৬ ফল

জেনে নিন, সুগার থাকলেও কোন কোন ফল আপনি খেতে পারবেন।
বর্তমানে ডায়াবেটিস বা সুগারের সমস্যা ঘরে ঘরে। ওষুধের পাশাপাশি সুস্থ থাকতে খাবার নিয়ন্ত্রণও একটা বড় চ্যালেঞ্জ। সুগার হলে মিষ্টি খাওয়ায় বাধা-নিষেধ থাকে অনেকেরই। কিন্তু এই সময় আবার মিষ্টি খেতেই মন চায়। আপনার সুগার ক্রেভিং মেটাতে ফলের ওপর ভরসা করতে পারেন। কিছু ফল আছে যা নির্ভাবনায় ডায়াবেটিস রোগীরা খেতে পারেন।

সহজলোভ্য না হলেও ডায়াবেটিস রোগীদের জন্য এটি বেশ স্বাস্থ্যকর ও উপকারী একটি ফল। এই ফল রক্তে চিনির মাত্রা কমাতে সাহায্য করে এবং শরীরকে সুস্থ রাখে।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে লেবু জাতীয় ফল ডায়াবেটিসের ঝুঁকি হ্রাস করে। কিন্তু শুধু রস করে খেলে ডায়াবেটিস বৃদ্ধি করে থাকে। তাই এই সকল ফলের রস পান করার চেয়ে গোটা ফলটা খাওয়া বেশি স্বাস্থ্যকর।

দেশি টক-মিষ্টি ফল কামরাঙ্গা ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারী। কামরাঙ্গায় আছে প্রচুর পরিমানে ভিটামিন সি যা ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। তাই এটা অবশ্যই রাখুন ডায়েটে।

মিষ্টি আপেল ডায়াবেটিসের রোগীদের জন্য ক্ষতিকর নয় একেবারেই। উচ্চ ফাইবারযুক্ত এই ফলটিতে রয়েছে ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট। আপেলের GI ইনডেক্স ৩০ থেকে ৫০। তাই দিনে একটি ছোট আপেল খাওয়া যেতেই পারে।
স্ত্রবেরিতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন এবং ফাইবার। এই ফল হৃদ রোগের ঝুঁকি কমায়। পাশাপাশি স্ট্রবেরিতে কার্বোহাইড্রেইডের পরিমাণ খুব কম, যা ব্লাড সুগারকে স্থিতিশীল রাখে।
ডায়াবেটিস রোগীদের খাওয়ার আরেকটি গুরুত্বপূর্ণ ফল হল পেয়ারা। পেয়ারার মধ্যে প্রচুর পরিমানে ভিটামিন সি এবং ভিটামিন এ আছে, যা সুগার রোগীদের স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী।

 


এই বিভাগের আরো খবর