শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

গাড়ি ও হেলিকপ্টার ভর্তি অর্থ নিয়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট: রাশিয়া

চলমান বাংলা আন্তর্জাতিক ডেক্স / ৪১ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

গাড়ি ও হেলিকপ্টার ভর্তি অর্থ নিয়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট: রাশিয়া

আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত রাশিয়ান দূতাবাস জানিয়েছে, দেশটির প্রেসিডেন্ট আশরাফ গণি পালানোর সময় চারটি গাড়ি এবং একটি হেলিকপ্টার ভর্তি নগদ অর্থ নিয়ে পালিয়েছেন। এমনকি জায়গা না হওয়ায় কিছু অর্থ ফেলে যেতেও বাধ্য হয়েছেন। সোমবার (১৬ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এর আগে, রবিবার (১৫ আগস্ট) তালেবানরা কাবুল ঘিরে ফেলার পর তাজিকিস্তানে পালিয়ে যান গণি।

প্রতিবেদনে আরো বলা হয়, রাশিয়া বলেছে, তারা কাবুলে কূটনৈতিক উপস্থিতি বজায় রাখবে এবং তালেবানদের সাথে সম্পর্ক গড়ে তোলার আশা করছে। তাদের দেশের শাসক হিসেবে স্বীকৃতি দেওয়ার তাড়াহুড়ো নেই এবং তাদের আচরণ ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হবে।

গণির টাকা নিয়ে পালানোর প্রসঙ্গে রাশিয়ান দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেনকো বলেছেন, চারটি গাড়িতে অর্থ ছিল। তারা বাকি অর্থ হেলিকপ্টারে ঢোকানোর চেষ্টাও করে। কিন্তু পুরোটা জায়গা না হওয়ায় কিছুটা টারমার্কের ওপর পড়ে ছিল।

 


এই বিভাগের আরো খবর