শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

ধান ভানতে শিবের গীত গাইবেন না: রুমিনকে আইনমন্ত্রী

জহির উদ্দিন মাহমুদ / ১৩৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানাকে ‘ধান ভানতে শিবের গীত‘ না গাইতে আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার (৩০ জুন) সংসদে আইন মন্ত্রণালয়ের ছাঁটাই প্রস্তাবের ওপর বক্তব্য দিতে গিয়ে রুমিন ফারহানা স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত ইস্যু নিয়ে বক্তব্য দেওয়ার জবাবে আইনমন্ত্রী এ আহ্বান জানান।

বুধবার সংসদে বাজেট পাসের সময় মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত ৫৯টি ছাঁটাই প্রস্তাবের মধ্যে তিনটি মন্ত্রণালয়/বিভাগ নিয়ে আলোচনা হয়। এগুলো হলো আইন মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং স্বাস্থ্য সেবা বিভাগ। জাতীয় পার্টি, বিএনপি ও গণফোরামের সদস্যরা ছাঁটাই প্রস্তাবেরও পর তাদের বক্তব্য দেন। আলোচিত বিষয়ের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণায়ের দুটি বিভাগের কোনটিই ছিল না। তবে, আইন মন্ত্রণালয়ের ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনাকালে বিএনপির রুমিন ফারহানা স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত ইস্যুগুলো নিয়ে বক্তব্য রাখেন।

রুমিন নারায়ণগঞ্জে ৩ জন গুম হওয়ার প্রসঙ্গটি টেনে আলোচনার সূত্রপাত ঘটান। এরপর তিনি গুম হলে থানায় অভিযোগ না নেওয়া, বিচার-বহির্ভূত হত্যা, জোরপূর্বক স্বীকারোক্তি আদায়, পুলিশি হেফাজতে হত্যা, গুম-খুন হত্যা নিয়ে আন্তর্জাতিক সংস্থার প্রতিবেদনসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। রুমিনকে প্রথমে তিন মিনিট ও পরে এক মিনিট বাড়িয়ে দেওয়া হয়। এর পুরো সময়টা তিনি এসব বিষয়ের অবতারণা করেন। অবশ্য বক্তব্যের একেবারে শেষ পর্যায় তিনি দাবি করেন, দেশে আইনের শাসন ও সুশাসন না থাকার কারণেই এসব ঘটনা ঘটছে।

পরে আইনমন্ত্রী রুমিন ফারহানার এই বক্তব্যের জবাব দিতে গিয়ে বলেন, সংসদ সদস্য রুমিন ফারহানা মনে হয় একটু ভুলে গেছেন যে আমি আইনমন্ত্রী। এখানে আইন মন্ত্রণালয়ের ব্যাপারে আলাপ হচ্ছে। উনি যা যা বলেছেন সবকিছু কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিষয়। উনি আমার ওপর চাপিয়ে দিয়েছেন। মানে হচ্ছে বক্তৃতা দেওয়ার একটা সুযোগ পেয়েছেন। ওই কথাগুলো বলেছেন। কথা হচ্ছে ওটা আইনমন্ত্রীর কাজ নয়। এটা নিয়ে কথা বলতে হলে আরও ব্যাখ্যা করতে হবে। গুরুত্বপূর্ণ কাজ চলছে, কাজেই বিস্তারিত বলতে চাই না। তবে, উনাকে বলবো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাপারে এসব বিষয় নিয়ে আলোচনা করবেন, বলবেন। ধান ভানতে শিবের গীত গাইবেন না।

অবশ্য আইনমন্ত্রীর বক্তব্য দেওয়ার সময় টেলিভিশন লাইভে রুমিনকে সামনে পেছনে মাথা নাড়তে দেখা গেছে। অর্থাৎ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত, এ বিষয় হতো সম্মতি জানিয়েছেন।


এই বিভাগের আরো খবর