শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

কাঁচা আম পাকা করে বিক্রি

চলমান বাংলা ডেক্স / ১৭৪ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ৫ মে, ২০২১

কাঁচা আম পাকা করে বিক্রি

কাঁচা আম কেমিকেল দিয়ে পাকা করে বিক্রির অভিযোগে দুই ফল ব্যবসায়ীসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (২ মে) দুপুরে লক্ষ্মীপুর শহরের চকবাজার এলাকায় অভিযান চালায় অধিদফতর। এতে দুটি ফলের দোকান, একটি কসমেটিকস ও দুটি মুদি দোকানিকে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক (লক্ষ্মীপুরের অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন রুবেল অভিযানে নেতৃত্ব দেন। এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অধিদফতরের মার্কেটিং কর্মকর্তা মনির হোসেন।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলা শহরে অভিযান চালানো হয়। এসময় কেমিকেল দিয়ে কাঁচা আমা পাকা করে বিক্রির অপরাধে দুই ফল ব্যবসায়ী, অবৈধ পণ্য বিক্রির অপরাধে এক কসমেটিকস ব্যবসায়ী ও দোকানে মূল্য তালিকা না থাকায় দুই মুদি দোকানিকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইন অনুযায়ী তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

লক্ষ্মীপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫ দোকানিকে জরিমানা করা হয়েছে। তরমুজ ব্যবসায়ীদের দোকানে খোঁজ-খবর নিয়েছি। অতিরিক্ত দামে যেন তরমুজ বিক্রি না করা হয়, সেজন্য নির্দেশনা দেয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরো খবর