শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

টিকা নিতে না পারা শিক্ষকদের জন্য নতুন উদ্যোগ

বিশেষ প্রতিনিধি / ২৯৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২০ মার্চ, ২০২১

টিকা নিতে না পারা শিক্ষকদের জন্য নতুন উদ্যোগ

৪০ বছরের কম বয়সী শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে নিবন্ধন শুরু হলেও কিছু শিক্ষক-কর্মচারী এখনো টিকা নিতে পারেননি। সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে সমস্যায় পড়া শিক্ষকদের সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এসব শিক্ষকের টিকা গ্রহণ নিশ্চিত করতে তাঁদের তথ্য চেয়েছে মাউশি । নির্ধারিত গুগল ফরমে শিক্ষকদের তথ্য অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার মাউশি এ-সংক্রান্ত এক আদেশ জারি করেছে।

শিক্ষা অধিদপ্তর বলছে, forms.gle/nGYYzSsEYy6MFTZ89 লিংকে প্রবেশ করে শিক্ষকদের তথ্য দিতে হবে। এ ক্ষেত্রে বিভাগ, জেলা, উপজেলা, প্রতিষ্ঠানের নাম, ইআইআইএন, প্রতিষ্ঠানের ধরন, শিক্ষক-কর্মচারীর নাম, পদবি, এনআইডি নম্বর, জন্মতারিখ, মোবাইল নম্বর ও ই-মেইল এই ফরমে অন্তর্ভুক্ত করতে হবে ।

৪০ বছরের কম বয়সী যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে সমস্যায় পড়ছেন, তাঁদের ২২ মার্চের মধ্যে নির্ধারিত লিংকে প্রবেশ করে হালনাগাদ তথ্য পাঠাতে বলা হয়েছে। এ তথ্যের ভিত্তিতে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পরে শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন।

এর আগে ১১ মার্চ শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, সরকারি বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের এনআইডির তথ্য ইতিমধ্যে সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হয়েছে। সুরক্ষা ওয়েবসাইটে করোনা ভ্যাকসিন নিবন্ধন ফরম পূরণ করে শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ এনআইডি দিয়ে নিবন্ধন করা শুরু হয়েছে। সব শিক্ষককে করোনা টিকা নেওয়ার নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।


এই বিভাগের আরো খবর