শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:০২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরের ১২ অগ্নিদগ্ধ জেলের ৩ জন মারা গেছে কক্সবাজারে

কুলাউড়া প্রতিনিধি  / ২৪৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ৭ মার্চ, ২০২১

লক্ষ্মীপুরের ১২ অগ্নিদগ্ধ জেলের ৩ জন মারা গেছে

কক্সবাজারের বঙ্গোপসাগরে মাছ ধরার জাহাজে বিষ্ফোরণে পুড়ে গিয়ে গুরুতর আহত হওয়া ১২ জেলের মধ্যে মিলন শনিবার বেলা ৩টার দিকে মারা গেছেন। এর আগে শুক্রবার রাত ৯টার দিকে রিপন মাঝি ও রাত ১১টার দিকে কাশেম মিস্ত্রি চিকিৎসাধীন অবস্থায় ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। এর আগে বৃহস্পতিবার তাদের কে উন্নত চিকিৎসার জন্য  ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বাকি ১১ জনের অবস্থাও আশংকাজন।

তথ্যটি নিশ্চিত করেছে ওই জেলের জন্য চিকিৎসা সহায়তা প্রদানের প্রধান সমন্বয়কারী ও সেচ্ছাসেবি সংগঠন স্বপ্ন নিয়ের পরিচালক আশরাফুল আলম হান্নান। আহত ওই ১২ জেলের বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর গাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামে।  আহতরা হলেন, মেহরাজ নামের ৩জন, মিরাজ নামের ২ জন, বেলাল, জাহের, আলাউদ্দিন, মিলন, রিপন মাঝি।

আশরাফুল আলম হান্নান, জেলে এবং তাদের পরিবারের বরাত দিয়ে জানান, গত রবিবার(২৮ ফেব্রুযারি) তারিখে কক্সবাজারের গভীর সমুদ্রে মাছধরা অবস্থায় তাদের জাহাজে বিষ্ফোরণ হয়। বিষ্ফোরণে জাহাজের ইঞ্চিনরুমে থাকা ওই ১২ জেলের শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। এরপর সমুদ্রের আরো কয়েকটি জাহাজের সহযোগিতায় প্রথমে তাদেরকে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতিতে এবং সেচ্ছাসেবি সংগঠন স্বপ্ন নিয়ে এর প্রচেষ্টায় তাদেরকে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

অন্যদিকে স্থানীয় ভাবে জানা যায়, আগুনে পড়ে গিয়ে আহত হওয়া ওই ১২ জেলে যখন প্রায় বিনা চিকিৎসা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিল ঠিক তখনই, সেচ্ছাসেবি সংগঠন স্বপ্ন নিয়ে তাদের কে বিশেষ সহায়তায় ঢাকায় নিয়ে আসে। এরপর ভর্তিসহ যাবতীয় ব্যবস্থা করে দিয়ে তাদের চিকিৎসার জন্য সেচ্ছাসেবি নিয়োগ করে। অন্যদিকে দিকে আহতদের রক্ত, খাবার, ঔষধ ইত্যাদি সহায়তা দেয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সহযোগিতা চেয়ে পোস্ট অব্যাহত রাখে।

 যোগাযোগ করতে চাইলে -স্বপ্ন নিয়ে

01784399868,
0 19 2623 5538,

0 16 8693 7962

রোগীদের স্বজনদের নাম্বার –

শাহাদাত

01835622148

মমিন মাঝি


এই বিভাগের আরো খবর