শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

সিরিজ খেলতে দেশ ছাড়লেন তামিম-মুশফিকরা

এম জেড মাহমুদ / ২৪১ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

 

সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে বিকাল ৪টায় রওয়ানা হয়েছেন মুশফিকুর রহিম-তামিম ইকবালরা। বাংলাদেশ দলকে বহনকারী বিমান ক্রাইস্টচার্চে পৌঁছাবে বুধবার বিকালে।

লম্বা ফরে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি দিবা-রাত্রির হবে।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে হবে কুড়ি ওভারের সিরিজ।

দলের সঙ্গে বোর্ডের ‘কমিউনিকেশন গ্যাপ’ যেন না থাকে সেজন্য প্রতিনিধি হয়ে সফরে যাচ্ছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। বিমানে উঠার আগে সংবাদ মাধ্যমকে জালাল ইউনুস বলেছেন, ‘কঠিন সফর। খুবই চ্যালেঞ্জিং একটা সিরিজ হবে। এটাতে কোনো বিতর্ক নেই। ছেলেদের দেখে মনে হয়েছে ওরা প্রস্তুত। আমাদের যেমন করেই হোক, লড়াই করে আসতে হবে। আমাদের সিরিজটা ভালো খেলতেই হবে।’

নিউজিল্যান্ডে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ক্রিকেটারদের। এ সময় অনুশীলনের সুযোগ থাকবে না। এরপর কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প হবে তামিম-মুশফিকদের। তার পরই ২০ মার্চ ডানেডিনের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের মাঠের লড়াই।

উল্লেখ্য, বাংলাদেশ দল এর আগে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল তামিমরা।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ।


এই বিভাগের আরো খবর