শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুর রামগঞ্জ পৌরসভা নির্বাচন

জহির উদ্দিন মাহমুদ / ২৬০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
Exif_JPEG_420

৩য় ধাপে লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন শুরু হয়েছে। আজ শনিবার (৩০ জানুয়ারী ) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয় চলবে বিকেল ৪টা পর্যন্ত।
শুরুতেই কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি চোখে পড়ার মত। তবে পুরুষের তুলনায় মহিলা ভোটারের উপস্থিতি বেশি দেখা যায়।

এদিকে সকালেই রামগঞ্জ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী আবুল খায়ের পাটওয়ারী ও বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতিকের প্রার্থী তোফাজ্জল হোসেন বাচ্ছু মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন।
রামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে আবুল খায়ের পাটোয়ারী, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের এডভোকেট তোফাজ্জল হোসেন বাচ্ছু, জাতীয় পাটির লাঙ্গল প্রতীকের মোহাম্মদ মহসিন এবং ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীক নিয়ে মো: জাকির হোসেন দেওয়ান।
অন্যদিকে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচনে ১৭টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ৩৬ হাজার ৪১৯ জন ভোটার। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৪৮২ জন ও মহিলা ১৭ হাজার ৯৩৭ জন।
৯টি ওয়ার্ডে ১৭টি কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্র ঝুকিপৃর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তার পাশাপাশি ৯জন র্নির্বাহী ম্যাজিষ্টেট, ২২০জন পুলিশ, ২০০জন আনসার ও দুই পাল্টুন বিজিবি মোতায়েন করা হয়েছে। টহলে থাকবে র‌্যাবের ৩টি টিম মাঠে কাজ করছে বলে জানায় সংশ্লিষ্ট নির্বাচন কমিশন।


এই বিভাগের আরো খবর