শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা দাবি

এম জেড মাহমুদ / ২৫২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

লক্ষ্মীপুরে পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা দাবি

শর্ট সিলেবাসে পরীক্ষা, দ্রুত ক্লাস চালু, সেশন জট ও বাড়তি ফি প্রত্যাহারসহ চার দফা দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
এর আগে দাবি সংবলিত একটি স্বারকলিপি জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দকে প্রদান করেন। পরবর্তীতে ঝুমুর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মানববন্ধনে একত্রিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, পলিটেকনিক শিক্ষার্থী ইকবাল হোসেন, রুবেল হোসেন, নুজহাত তাসনিম রুহি, তাহমিনা আক্তার, মো. নোভেল, ইয়াসিন আরাফাত, নিরা আক্তারসহ প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।
দাবিগুলো হচ্ছে, এক বছর লস মানি না। স্থগিত হওয়া ২য়, ৪র্থ, ৬ষ্ঠ পর্বের পরীক্ষাগুলোকে অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করে দেওয়া এবং ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নিতে হবে। সকল অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিক’র সেমিষ্টার ফি অর্ধেক করা। চলতি বছরের মধ্যে ডুয়েটসহ অন্যান্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি করা।


এই বিভাগের আরো খবর