শিরোনাম:
লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ পরীমণির বিয়ের মেনুতে কী কী ছিল স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

বার কাউন্সিল: ৫ কেন্দ্রে ফের পরীক্ষা, নিষিদ্ধ হবে হামলাকারীরা

বিশেষ প্রতিনিধি / ৩৫৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির জন্য লিখিত পরীক্ষা হওয়া ৯ কেন্দ্রের পাঁচটির পরীক্ষা বাতিল করা হয়েছে। বহাল রাখা হয়েছে বাকি চার কেন্দ্রের পরীক্ষার কার্যক্রম।

এছাড়া পরীক্ষা কেন্দ্রে হামলাকারীদের চিহ্নিত করে পরবর্তী পরীক্ষাসমূহে তাদের নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত হয়।
সংস্থাটির সচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত বার কাউন্সিলের এনরোলমেন্ট লিখিত পরীক্ষার ৯টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রের পরীক্ষার কার্যক্রম বহাল রাখা হয়েছে।
কেন্দ্রগুলো হলো-আজিমপুর গার্লস কলেজ, শেখ বোরহান উদ্দিন কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ। অপর পাঁচটি কেন্দ্রে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় গোলযোগ ও বিশৃঙ্খলা সংঘটিত হওয়ায় তা বাতিল করা হয়েছে।
কেন্দ্রগুলো হলো-মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ ও মহানগর মহিলা কলেজ। এই পাঁচটি কেন্দ্রের পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা যত দ্রুত সম্ভব নেওয়া হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেসব পরিক্ষার্থী গোলযোগ করে পরীক্ষার পরিবেশ বিনষ্ট করাসহ বিশৃঙ্খলা সৃষ্টি করে পরীক্ষা গ্রহণে বাধা দেওয়া, সাধারণ শিক্ষার্থীদের শারীরিকভাবে নিগৃহীত করে জোরপূর্বক উত্তরপত্র বিনষ্ট করা এবং পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ও শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করে পরীক্ষা কেন্দ্র ভাঙচুর করে ক্ষতিসাধন করেছে, ফেসবুক, ইউটিউবের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে উসকানিমূলক বক্তব্য দিয়েছে, তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়াসহ বার কাউন্সিলের পরবর্তী পরীক্ষাসমূহে অংশগ্রহণ নিষিদ্ধ করা হবে।
গত ১০ ডিসেম্বর আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার বেশকয়েকটি কেন্দ্রে কিছু উশৃঙ্খল পরিক্ষার্থী হামলা করে। এসময় অনেক সাধারণ শিক্ষার্থীকে মারধর ও তাদের পরীক্ষার খাতা ছিঁড়ে ফেলেন তারা। এ ঘটনায় ইতোমধ্যে পুলিশ ৪৯ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। তাদের বিরুদ্ধে রাজধানীর তিনটি থানায় পাঁচটি মামলা হয়েছে।


এই বিভাগের আরো খবর