শিরোনাম:
লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ পরীমণির বিয়ের মেনুতে কী কী ছিল স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

শীতের সময় চুলে খুশকি, দূর করুন এই ঘরোয়া টিপসে, মিলবে চটজলদি সমাধান

রাহিমা আক্তার মুন্নি / ৪৭৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

শীতের মরসুমে খুশকির সমস্যা কম বেশি ভোগেন সকলেই। এই সময় স্কাল্প শুস্ক থাকে। তাই খুশকির সমস্যা খুব বেশি করে দেখা যায়। এই সময় কিছু টিপস মেনে চললেই সমস্যার হাত থেকে মুক্ত।

 

শ্যাম্পুর আগে স্কাল্পে অল্প নুন দিয়ে ঘষে নেবেন, এতে চুলে খুশকির সমস্যা কমে যায় ও স্কাল্প পরিষ্কার থাকে। সপ্তাহে দুদিন শ্যাম্পুর আগে এটি করে দেখুন।

 

বিট সিদ্ধ করে সেই জল দিয়ে মাসাজ করুন। শীতকালে বিট একটি সহজলভ্য সব্জি, তা কিনে রান্নার আগে সিদ্ধ করে নিন। সেই জল রেখে দিয়ে, হালকা ঠাণ্ডা হলেই মাথায় মাসাজ করুন।

লেবু ও আমলকির রস মাথায় লাগিয়ে রাতে শুতে যান, এতে সারা রাত চুলে মৃত কোষগুলো আলগা হয়ে যাবে। শোয়ার আগে মাথায় তোয়ালে জড়িয়ে রাখুন।

 

হটঅয়েল মাসাজ করুন সপ্তাহে তিন দিন, মাথায় আলতো করে আঙুল দিয়ে হট ওয়েল মাসাজ করুন। এতে স্কাল্পে নতুন চুল গজাবে ও খুশকির সমস্যা দূর হবে।

পেঁয়াজের রস, ডিমের সাদা অংশ ও পাতিলেবু মিশিয়ে লাগান সপ্তাহে তিন দিন। শ্যাম্পুর আগে ২০ মিনিট লাগিয়ে রেখে তা ধুয়ে ফেলুন।

 

টকদইয়ের সঙ্গে লেবুর রস ও নিমপাতা বাঁটা লাগিয়ে চুলে মেখে নিন। এই প্যাক ২০ মিনিট লাগিয়ে রাখুন। তাতেই মিলবে সুরাহা।

 

অন্যের চিরুনি বা তোয়ালে ব্যবহার করবেন না। নিজের জিনিস সঙ্গে রাখুন। সম্ভব হলে সপ্তাহে দুদিন চিরুনি ধুয়ে ফেলুন।

 


এই বিভাগের আরো খবর