শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে শিমূল হত্যা; আ’লীগের পাল্টাপাল্টি মানববন্ধন

বিশেষ প্রতিনিধি / ৩০০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ৮ নভেম্বর, ২০২০
Exif_JPEG_420

 

লক্ষ্মীপুরে শিশু শিমুল হত্যাকান্ডের ঘটনার মামলায় গ্রেফতারকৃত আসামী স্থানীয় স্বেচ্ছাসেবকলীগনেতা তাজুল ইসলামকে নিয়ে আওয়ামীলীগের দু’পক্ষের মুখোমুখি অবস্থান বিরাজ করছে। রবিবার (০৮ নভেম্বর) স্থানীয় চন্দ্রগঞ্জ বাজারে সকাল ১০ টা ও দুপুর ১ টায় পৃথক কর্মসূচি পালন করা হয়েছে। এ নিয়ে ওই এলাকাজুড়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন অস্থীতিশীল পরিস্থিতি এড়াতে ঘটনাস্থালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়, ২০১৪ সালে স্থানীয় শীর্ষ সন্ত্রাসী জিসান ও নাছির বাহিনীর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চন্দ্রগঞ্জের পশ্চিম লতিফপুরে দু’পক্ষের সংঘর্ষ হয়। এসময় নাছির বাহিনীর সমর্থকদের বাড়ীতে হামলা
চালায় জিসান বাহিনী। এতে অগ্নিদগ্ধ হয়ে নিহত হয় প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের তৎকালীন ৮ম শ্রেনীর ছাত্র ও বর্তমান চন্দ্রগঞ্জ ছাত্রলীগের আহবায়ক কাজী বাবলুর ভাগিনা শিশু ছাত্র শিমুল। পরে এ ঘটনায় অজ্ঘাত আসামী করে থানায় মামলা করে বাবলু। পরে ১৫-২০ জনকে আসামী করে আবার মামলা দেয়া হয়। এরপর বাদীর আবেদনের প্রেক্ষিতে পিবিআইকে মামলার তদন্ত দেয়া হয়। পিবিআই ওই মামলার তদন্ত শেষে ৭ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে। সম্প্রতি ওই প্রতিবেদনের আলোকে ৪ নম্বর আসামী জিসান বাহিনীর সদস্য ও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তাজুল ইসলামকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। এ নিয়ে তার মুক্তির দাবীতে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জেলা স্বেচ্ছাসেবকলীগ ও স্থানীয় নেতাকর্মীদের একাংশকে সাথে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবলীগ সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও সাধারণ সম্পাদক ইমতিয়াজ হোসেন প্রমুখ। বক্তারা তাজুকে নির্দোষ ও রাজনৈতিক প্রতিহিংসায় তাকে হত্যা মামলায় জড়ানো হয়েছে দাবী করে অবিলম্বে তার নি:শর্ত মুক্তির দাবী জানান। এসময় বক্তাদের কেউ কেউ ছাত্রলীগ নেতা ও মামলার বাদীকে ডাকাত আখ্যা দিয়ে তাকে গ্রেফতার করে মামলা ও হত্যার মুল রহস্য উৎঘাটনের দাবী জানান।
এদিকে একই দিন একই স্থানে সর্বস্তরের জনগণের ব্যানার নিয়ে শিশু হত্যার বিচার দাবীতে পাল্টা মানববন্ধন করা হয়। এসময় স্থানীয় চন্দ্রগঞ্জ থানা ১৪ দলীয় জোটের আহবায়ক সাবির আহমদ, আওয়ামীলীগ নেতা কাজী সোলায়মান, খলিলুর রহমান, মনছুর আহমদ ও কাজী বাবলুসহ অনেকে বক্তব্য রাখেন।
বক্তারা তাজুল ইসলামকে খুনি, চোর ও বিএনপি থেকে অনুপ্রবেশের অভিযোগ তুলে পিবিআইয়ের প্রতিবেদনের আলোকে তাকে গ্রেফতার করা হয়েছে দাবী করে তাজুসহ সকল খুনিদের আইনের আওতায় আনার দাবী জানান।


এই বিভাগের আরো খবর