শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে ক্ষতিগ্রস্ত কৃষকরা পেল যুবলীগের শীতকালীন শাকসবজির বীজ

প্রতিবেদক: / ২৯৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ৪ নভেম্বর, ২০২০

 

লক্ষ্মীপুরে ক্ষতিগ্রস্ত অসংখ্য কৃষক পেয়েছে যুবলীগের পক্ষ থেকে শীতকালীন শাকসবজির বীজ।

বুধবার (৪ নভেম্বর) সকালে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা ও চরভূতা গ্রামের ফসলের মাঠে গিয়ে লাল-শাক, মুলা,লাউ, মিষ্টিকুমড়ো, টমাটোসহ বিভিন্ন ধরনের বীজ কৃষকদের হাতে তুলে দেন ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরা।

ইতিমধ্যে টানা বৃষ্টির কারণে আগাম শীতকালীন শাকসবজির ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্থ কৃষকদের কথা চিন্তা করে জেলা যুবলীগের সভাপতি সালাহ উদ্দিন টিপুর নির্দেশে কৃষকের হাতে-হাতে বীজ তুলে দেওয়া হয়।

এতে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ আবদুল রাজ্জাক রাসেল, যুগ্ম আহ্বায়ক মোঃ হারুনুরর রশিদ হারুন, যুবলীগের নেতা রাসেল মাহমুদ রাজ ও জিকু।

কৃষকদের মাঝে বীজ বিতরণেের জন্য সার্বিক সহযোগীতা করেন ভবানীগঞ্জ রুহুল আমিন বীজ ভান্ডার নামে একটি প্রতিষ্ঠান।

স্থানীয় কৃষক আব্দুর রশিদ,রফিক উল্লাহ, রিপন, সফিক উল্লাহ, আজদ ও সুমন জানান,ইতিপূর্বে টানা বৃষ্টির কারণে তাদের শীতকালীন শাকসবজির ব্যাপক ক্ষতি হয়েছে। নষ্ট হয়ে গেছে বীজতলার ছোট-ছোট চারা-গাছ। বৃষ্টির আগে বা পরে সরকারি-বেসরকারি কোনো সহযোগীতা থাক দূরের কথা কৃষি অফিস থেকেও কোনোরকম পরামর্শ দেওয়া হয়নি। পরবর্তী সময় কিভাবে ফসলের মাঠে ফসল আবাদ করবো। লাখ-খাল টাকা ধারদেনা করে ফসল চাষাবাদ করেছি। হঠাৎ তিন-দিনেরর বৃষ্টিতে সকল স্বপ্ন তছনছ হয়ে গেছে। ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে বিভিন্ন তরকারি গাছ লাগানো জন্য বীজ দেওয়া হয়েছে। নতুন করে আবার চাষাবাদ শুরু করবে ক্ষতিগ্রস্ত কৃষকেরা।


এই বিভাগের আরো খবর