শিরোনাম:
রোহিঙ্গা নিপীড়নকারীদের বিচারের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর রায়পুরের ৬নং কেরোয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন লিটন কলাপাড়ায় ১ জেলেকে পিটিয়ে মারার অভিযোগ নৌ- পুলিশের বিরুদ্ধে” প্রাথমিকে নিয়োগ ও বেতন নিয়ে সুখবর দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের লক্ষ্মীপুর যুবলীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১২ লক্ষ্মীপুর দলিল জালিয়াতির মামলায় ৩ আসামী কারাগারে লক্ষ্মীপুরে চার সন্তানকে ঘরে রেখে আগুন : মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা নতুন ফ্ল্যাটে জীবনকে ভালোবাসছেন পরীমনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি: গণিত মডেল টেস্ট ১
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

ঢাবি অধ্যাপক জিয়াকে লিগ্যাল নোটিশ

চলমান বাংলা ডেক্স / ২৯৭ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

ঢাবি অধ্যাপক জিয়াকে লিগ্যাল নোটিশ

চলমান বাংলা ডেক্সঃ

গত দুদিন ধরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান। ডিবিসি টেলিভিশন চ্যানেলের ‘ধর্মের অপব্যাখ্যায় জঙ্গিবাদ’ শীর্ষক এক আলোচনায় অংশ নিয়ে ‘আসসালামু আলাইকুম’ ও ‘আল্লাহ হাফেজ’ বলাকে জঙ্গিবাদের চর্চা বলে মন্তব্য করেছেন তিনি। এ নিয়ে দেশের ধর্মপ্রাণ মানুষ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে এই অধ্যাপকের তীব্র সমালোচনা। অনেকেই তাকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন। কিন্তু তার দিক থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। এবার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে তাকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথা জানানো হয় ওই নোটিশে।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) মুহম্মদ মাহবুব আলমের পক্ষ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী মুহম্মদ শেখ ওমর শরীফ এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। পরে তিনি সাংবাদিকদের জানান, শুদ্ধভাবে সালাম দেওয়া ইসলামের একটি গুরুত্বপূর্ণ ইবাদত। অথচ এ নিয়ে অধ্যাপক জিয়া রহমান টেলিভিশনের মতো একটি ওপেন প্ল্যাটফর্মে অত্যন্ত গর্হিত, নিন্দনীয় ও বেয়াদবিপূর্ণ বক্তব্য দিয়েছেন।

ওমর শরীফ আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কোন ধারায় তার বিরুদ্ধে মামলা করা হবে, লিগ্যাল নোটিশে তা উল্লেখ করা হয়েছে। এছাড়া হাদিসের রেফারেন্স দিয়ে শুদ্ধভাবে সালাম দেওয়ার গুরুত্ব তুলে ধরেছি নোটিশে। যদি তিনি আমাদের আহ্বানে সাড়া না দেন তাহলে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হবে।


এই বিভাগের আরো খবর