শিরোনাম:
লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ পরীমণির বিয়ের মেনুতে কী কী ছিল স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

বিশ্বের সুখী দেশের তালিকায় তৃতীয় স্থানে সৌদি আরব

চলমান বাংলা ডেক্স / ৪১২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

বিশ্বের সুখী দেশের তালিকায় তৃতীয় স্থানে সৌদি আরব

২০২০ সালের বৈশ্বিক সুখ জরিপে বিশ্বের তৃতীয় সুখী দেশের খেতাব অর্জন করেছে সৌদি আরব। এই জরিপটিতে বিশ্বের ২৭টি দেশে সুখের মাত্রা পরিমাপ করা হয়েছে। জরিপ অনুসারে চীন ও নেদারল্যান্ডসের পরেই সৌদি আরবের অবস্থান। ফ্রান্স ভিত্তিক বাজার গবেষণা সংস্থা ইপসোস দ্বারা জরিপটি পরিচালিত হয়।

জরিপে দেখা গেছে, চীন এবং নেদারল্যান্ডসের প্রতি ১০ জনের মধ্যে নয় জন নিজেকে খুব সুখী বা সুখী হিসাবে বর্ণনা করেছেন। সৌদি আরবের ১০ জনের মধ্যে প্রায় আটজন একই কথা বলেছেন।

শীর্ষ ১০-এ সৌদি আরবের পরের অবস্থানগুলোতে যথাক্রমে- ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া, ব্রিটেন, সুইডেন, জার্মানি এবং বেলজিয়াম রয়েছে। জরিপে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থান একাদশতম স্থানে।   ব্রিটেনে শতকরা ৩০ জন মানুষ নিজেকে সুখী হিসেবে মনে করে। ভারতে এই সংখ্যা শতকরা ২২ শতাংশ এবং নেদারল্যান্ডসে ২০ শতাংশ। জরিপে ১৭তম স্থান অর্জন করেছে তুরস্ক।

ইপসোস চলমান করোনভাইরাস মহামারির মধ্যে ২৪ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত জরিপটি চালিয়েছিল।

একটি অনলাইন জরিপ প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিটি দেশ থকে এক হাজারেরও বেশি প্রাপ্তবয়স্কদের ভোট নেওয়া হয়েছে। জরিপে অন্তর্ভূক্ত ২৭ দেশের প্রতি ১০ জনের ৬ জন প্রাপ্তবয়ষ্ক মানুষ নিজেকে সুখী হিসাবে বর্ণনা করেছেন।


এই বিভাগের আরো খবর