মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত!

চলমান বাংলা ডেক্স / ৩৫৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ২৬ আগস্ট, ২০২০

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত!

আগামী ৩১ আগস্ট শেষ হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান সাধারণ ছুটি। সেই ছুটির সময়সীমা আরো বাড়ানো হতে পারে। আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, দেশে মহামারি করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়াতেই নীতিগতভাবে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে ঘোষণা আসতে পারে। সিদ্ধান্ত অনুযায়ী নতুন করে আরো ১৫ দিন ছুটি বাড়ানো হতে পারে।

এ বিষয়ে আজ সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একজন অতিরিক্ত সচিব বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি রয়েছে। কিন্তু করোনার পরিস্থিতি উন্নতি না হওয়াতে ছুটি বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ নিয়ে শিক্ষামন্ত্রী, শিক্ষা প্রতিমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিবসহ বিভাগীয় প্রধানদের ভার্চুয়াল সভা হয়েছে।

এর আগে গতকাল রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন বলেন, শিক্ষামন্ত্রী মহোদয় বলেছেন যে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে এখনো কোনো পরিবেশ তৈরি হয়নি। এটা সবাই বোঝে। তাছাড়া এখন যে অবস্থা, তাতে স্কুল খুলে দিয়ে অভিভাবক ও সন্তানদের ঝুঁকির মধ্যে ফেলা সম্ভব নয়।

পরিস্থিতির উন্নতি হওয়ায় কিছু কিছু দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পর আবার সেগুলো বন্ধ করে দিতে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সে জন্য বাচ্চাদের ঝুঁকির মধ্যে না ফেলাটাই সমীচীন হবে বলে মনে করছি। স্কুল খোলার ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা করেই তারপর সিদ্ধান্ত নেয়া হবে।


এই বিভাগের আরো খবর