মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনা প্রতিনিধি / ৪১২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ২৬ আগস্ট, ২০২০

খুলনায় গোলাম মোস্তফা মোল্লা হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও হাজার ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আপন চার ভাই আবুল কালাম ওরফে একে মোল্লা, মোতালেব মোল্লা, শওকত মোল্লা, লিয়াকত মোল্লা ও সাদ্দাম। এছাড়া রায়ের অন্যান্য ধারায় মাহবুব শেখ, আসাদুল মৃধা ও তরিকুল শেখকে ৩ বছর ও ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং সুরুজ শেখকে ২ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মামলার ২০ আসামির মধ্যে ১১ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২৬ অক্টোবর খুলনার তেরখাদা উপজেলার নয়া বারাসাত গ্রামের গোলাম মোস্তফা মোল্লার ওপর ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করেন আসামিরা। পরে গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ অক্টোবর তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিন তার ছেলে মো. মিলন মোল্লা বাদী হয়ে ২০ জনকে আসামি করে হত্যা তেরখাদা থানায় হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন।


এই বিভাগের আরো খবর