শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:০৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

টাংগাইলে ভারী বর্ষণে ৩০ বছরের কালভার্ট ভাঙ্গনে ১৫ গ্রামের মানুষ দূর্ভোগের স্বীকার

টাঙ্গাইল প্রতিনিধি / ১২০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

টাংগাইলে ভারী বর্ষণে ৩০ বছরের কালভার্ট ভাঙ্গনে ১৫ গ্রামের মানুষ দূর্ভোগের স্বীকার

টাংগাইল জেলা প্রতিনিধিঃ
টাংগাইল জেলার বাসাইল উপজেলার কাঞ্চনপুরের হালুয়াপাড়া গ্রোথ সেন্টার কাজিরাপাড়া সড়কের কর্মকারপাড়ায় ভারী বর্ষণে প্রবল পানির স্রোতে ০১ সেপ্টেম্বর, ২০২১ ইং তারিখ বুধবার ভোরে কালভার্ট ভেঙে পড়ে। এতে প্রায় ১৫ গ্রামের জন- সাধারণের যাতায়াত ব্যবস্থা বন্ধ হয় ও যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে যায়। এই চরম দূর্ভোগের সময় কোনো ত্রাণ- সামগ্রী না পাওয়ায় দরিদ্র পরিবার ক্ষুধা মন্দায় ভোগছে।

কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ বলেনপ্রায় ৩০ বছর পূর্বে কালভার্টটি নির্মাণ করা হয়েছিলো, ঝুঁকিতে থাকায় কর্তৃপক্ষ পরিত্যক্ত ঘোষণা করে বলে কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ সাংবাদিককে এ কথা জানান।

কালভার্টটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিলো, অতঃপর সেটি ভেঙে পড়েছে। সেখানে নতুন একটি ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো আছে বলে বাসাইল উপজেলার এলজিইডি কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মনিরুজ্জামান সাংবাদিককে এ কথা জানান।

তথ্যসূত্রে জানা যায়, বাসাইল উপজেলার কাঞ্চনপুরের হালুয়াপাড়া গ্রোথ সেন্টার কাজিরাপাড়া সড়কের কর্মকারপাড়া গ্রামের প্রায় ৩০ বছর পূর্বেই এলজিইডি এ কালভার্টটি নিমার্ণ করে। কালভার্টটি প্রায় বছর খানেক ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়েছিল, ঝুঁকিতে থাকা এই এলজিইডি কর্তৃপক্ষ সম্প্রতি কালভার্টটি পরিত্যক্ত ঘোষণা করেন।


এই বিভাগের আরো খবর