বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

ভবানীগঞ্জে রাস্তা ভেঙ্গে বেহাল দশা ভোগান্তিতে সহস্রাধিক মানুষ

বিশেষ প্রতিনিধি / ১৯৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ১ আগস্ট, ২০২১

ভবানীগঞ্জে রাস্তা ভেঙ্গে বেহাল দশা ভোগান্তিতে সহস্রাধিক মানুষ
লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে রাস্তা ভেঙ্গে পার্শ্বর্তী খালে বিলিন হয়ে যায়। এতে  চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে সহস্রাধিক মানুষ। জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কারে  পদক্ষেপ না নিলে পুরো সড়কটি খালে বিলীন হয়ে যাবে।
সরেজমিন ঘুরে জানাযায়, জেলা সদরের ১৭নং ভবানীগঞ্জ ইউনিয়নের ৪নং ওয়ার্ডে  মুসার খালের পাশ দিয়ে মুসলেহ উদ্দিন সড়কটি বয়ে যায়। চলতি বর্ষায় খালের তীব্র স্রোতে সড়কটির  অধিকাংশ জায়গা ভেঙ্গে  বিলিন হয়ে যায়। এতে ভোগান্তি পোহাচ্ছে স্থানীয় বাসিন্দারা। ভেঙ্গে যাওয়া রাস্তায় গাছের গুড়ি ফেলিয়ে  কোন মতে পারাপার হচ্ছে স্থানীয়রা । এ রাস্তার পশ্চিম দিকে চকবাজারে যাতায়তের একমাত্র মাধ্যম। ভবানীগঞ্জ-চকবাজার  সড়ক হয়ে এ গ্রামের মানুষ হাট-বাজার সহ জেলার বিভিন্ন স্থানে যাতায়ত করে। রাস্তার বেহাল দশার কারণে আরো বেশি বিপাকে রয়েছেন ব্যবসায়ী ও কৃষক। জমি থেকে কৃষি উৎপাদিত ফসল পরিবহনে অন্যস্থান দিয়ে বাড়তি রাস্তায় ঘুরে যাওয়ায় বেশি টাকা গাড়ী ভাড়া গুনতে হয়। এতে করে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। তবে মুসার খালের পাশ দিয়ে বয়ে যাওয়া রাস্তার অংশবিশেষ জরুরী ভিত্তিতে সংস্কার না করলে তীব্র স্রোতে পুরো সড়কটি খালে বিলি হয়ে যাওয়ার সম্ভানা রয়েছে।
এ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা ও সদর উপজেলা মহিলা আ’লীগ সভানেত্রী কস্তুরী আক্তার জানান, রাস্তাটির বেহাল দশার কারণে চলাচলে ভোগান্তিতে পরতে হচ্ছে। ১০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে কয়েকগুন। ভাড়াও দিতে হচ্ছে বেশি টাকা।  মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে খুব দ্রুত রাস্তাটি মেরামত করা জরুরী প্রয়োজন।
এলাকাবাসীর অভিযোগ রাস্তা ভাঙ্গার পর এ পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধিরা রাস্তাটি পরিদর্শন কিংবা সংস্কারের কোন উদ্যোগ নেয়নি। জরুরী ভিত্তিতে রাস্তা সংস্কারের জন্য তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।
ভবানীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম রনি’র মুঠোফোন বন্ধ থাকায় স্থানীয় ইউপি সদস্য মোঃ নাছিরের সাথে যোগাযোগ করা হলে তিনি চেয়ারম্যানের সাথে আলোচনা করে রাস্তা সংস্কারের উদ্যেগ নিবেন বলে জানান।


এই বিভাগের আরো খবর