শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে প্রতিবন্ধীর বাড়ীর চলাচলের পথে ওয়াল নির্মাণ; হামলায় আহত ৩ 

বিশেষ প্রতিনিধি / ২৬৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ৭ জুলাই, ২০২১

লক্ষ্মীপুরে প্রতিবন্ধীর বাড়ীর চলাচলের পথে ওয়াল নির্মাণ; হামলায় আহত ৩ 

লক্ষ্মীপুরে এক প্রতিবন্ধী পরিবারের দীর্ঘদিনের চলাচলের পথে ওয়াল নির্মাণ এবং ওই পরিবারের লোকজনের উপর হামলা করে জমি দখলের অভিযোগ উঠেছে।  এ ঘটনায় ৩জন আহত হওয়ার খবর পাওয়া যায়। থানায় অভিযোগ দায়ের।

জেলা সদরের ভবানীগঞ্জ ইউনিয়নের পশ্চিম ভবানীগঞ্জ বাজারে জয়নাল মাঝি বাড়ীতে সহদোর ভাই মৃত আলী আশ্বাদ ও অলি উল্যার ওয়ারিশদের মধ্যে সম্পত্তি বন্টন নিয়ে এ ঘটনা ঘটে। 

জানাযায়, ভবানীগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ড পশ্চিম বাজারে জয়নাল মাঝি বাড়ীতে আলী আশ্বাদ ও অলি উল্যার ওয়ারিশদের মধ্যে দীর্ঘদিন সম্পত্তি বন্টন নিয়ে বিরোধ চলে আসছে। স্থানীয় সিদ্ধান্তে উভয়পক্ষের জমি পরিমাপ করলেও আলী আশ্বাদের ওয়ারিশরা জমির মালিকানার সঠিক বুঝ পায়নি। এতে আলী আশ্বাদের স্ত্রী আয়েশার সাথে ওই বাড়ীর নুরুল আমিন ও অলিউল্যার ছেলে আলমগীরগংদের সাথে বিরোধ লেগে থাকে। 

এ দিকে আলমগীরের আত্মীয়তার সুবাদে নুরুল আমিন তার পক্ষ নিয়ে (মঙ্লবার ৩০ জুন) আয়েশাদের চলাচলের পথে ওয়াল নির্মাণ করে দেয় এবং তাদের মালিক দখলীয় জমি জোরপূর্বক দখল করে নেয়। বাধা দিলে তারা আলী আশ্বাদের স্ত্রী আয়েশা বেগম (৬০), বাক ও শ্রবন প্রতিবন্ধী ছেলে সোহেব (৩৪) ও মেয়ে মর্জিনা (১৮) কে বেদম মারধোর করে। মুমূর্ষু অবস্থায় আয়েশা বেগমকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে চিকিৎসা করায়। 

আলী আশ্বাদের ছেলে সোহাগ জানান, স্থানীয় ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে জমি পরিমাপ করা হয়। আমাদের জমি বুঝিয়ে না দিয়ে নুরুল আমিন ও আলমগীরগংরা আমাদের চলাচলের পথ  বন্ধ করে দেয় এবং জোরপূর্বক জমি দখল করে নেয়। তারা আমার মা, বোন ও প্রতিবন্ধী ভাইকে  মারধোর করে জখম করে। বর্তমানে আমরা অন্যের জমির উপর দিয়ে চলাচল করছি। তিনি ন্যায় বিচার দাবী করেন। 

পুলিশ জানায়, এ ঘটনায় দু’পক্ষই থানায় পাল্টাপল্টি অভিযোগ করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। 

ইউপি সদস্য মন্তাজুর রহমান জানান, উভয়পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ দেখা দিলে সরেজমিনে গিয়ে আমিন দ্বারা জমি পরিমাপ করা হয়েছে। কোনপক্ষ জমির বুঝ না পেলে জমি আবার পরিমাণ করে সমস্যার সমাধান করা যাবে। তবে কারো চলাচলের পথ বন্ধ করা, জোরপূর্বক জমি দখল করা, মারপিট করা সম্পূর্ণ আইন বর্হিভূত কাজ। বিষয়টি তিনি খেজখবর নিয়ে সমাধান করার চেষ্টা করবেন বলে জানান।
এ বিষয়ে  জানার জন্য নূরুল আমিনের ব্যবহৃত মুঠোফোন ০১৭১১০৬০০১৭ নম্বরে কল দিলে তিনি মোবাইল কল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।


এই বিভাগের আরো খবর