রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:০০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষকে হত্যার হুমকি

বিশেষ প্রতিনিধি / ২০১ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ৫ জুলাই, ২০২১

লক্ষ্মীপুর সদরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে এক প্রবাসীর পরিবরকে হুমকির অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লোকমানগংদের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় অভিযোগ করছে প্রবাসীর স্ত্রী।

রবিবার (৪জুলাই) সরেজমিন অনুসন্ধানকালে জানাযায়, জেলা সদরের লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের মৃত আবদুল মালেক মুন্সির দুই ছেলে লোকমান ও ছলেমান যৌথ দলিলে সাড়ে ৪ শতাংশ জমি খরিদ করে। উক্ত জমি লোকমান একক ভাবে ভোগ দখল করার চেষ্টা করলে উভয়ের মধ্যে বিরোধ শুরু হয়। সম্প্রতি লোকমান প্রতারণার আশ্রয় নিয়ে নিজেই বাদী হয়ে তার অপর অংশীদার সহদোর ভাইয়ের বিরুদ্ধে ওই জমি নিয়ে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ধারায় মিছ মামলা দায়ের করে। আদালতের স্থিতাবস্থা চলাকালে লোকমান নিজেই আইন ভঙ্গ করে তার স্ত্রী ও আবদুস সাত্তার সহ কতেক অজ্ঞাত ব্যাক্তিদের নিয়ে ওই জমিতে থাকা ছলেমানের একটি টিনের ঘর ভেঙ্গে দেয়। প্রবাসি ছলেমানের পক্ষ তার অপর সহোদর ভাই হোসেন আহাম্মদ বাদী হয়ে লোকমান গংদের বিরুদ্ধে একই আদালতে ১৮৮ধারায় মোকদ্দমা দায়ের করে। ইতিমধ্যে লোকমানের দায়েরকৃত মিছ মামলাটি স্থিতাবস্থা প্রত্যাহার করে নেয় আদালত।

এ দিকে লোকমান গংরা ছলেমানের ওয়ারিশী সম্পত্তি থেকে বিভিন্ন ফলজ ও বনজ গাছ জোর পূর্বক কর্তন করে নিয়ে যায়। জমিতে থাকা ঘর ভেঙ্গে দেয়। বাধা দিলে আক্রমন করতে আসে, প্রাণে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় প্রবাসী লোকমানের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় অভিযোগ করে এবং ঘটনার সত্যতা পাওয়া যায়। যার জিডি নং-১৩৭২। বর্তমানের তাদের ভয়ে মানবেতর জীবন যাপন করছে প্রবাসীর পরিবার।

প্রবাসির স্ত্রী নাজমা বেগম জানান, আমার স্বামী প্রবাসে থাকায় লোকমান গংরা আমাদের উপর ব্যাপক জুলুম অত্যাচার করতেছে। আমার স্বামীর ওয়ারিশী ও খরিদ জমি তারা জেরপূর্বক দখল নেওয়ার পাঁয়তারা করছে, জমির গাছ গাছড়া কর্তন করে নিয়ে যায়, ঘর দরজা ভাংচুর করে। বাধা দিলে আক্রমন করতে আসে হত্যার হুমকি দেয়। আমি সন্তানদের নিয়ে অসহায় অবস্থায় আছি।

এ বিষয়ে লোকমানের বক্তব্য জানার চেষ্টা করলেও তাকে খুজে পাওয়া যায়নি।


এই বিভাগের আরো খবর