বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

আমাদের বিয়ে করতে দিন, প্রধানমন্ত্রী বরিসকে হবু দম্পতিরা

চলমান বাংলা ডেক্স / ১৭৫ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

আমাদের বিয়ে করতে দিন, প্রধানমন্ত্রী বরিসকে হবু দম্পতিরা

মহামারি করোনাতে ছন্দপতন ঘটেছে স্বাভাবিক জীবনে। এর মধ্যে অনেকের বিয়ে আটকে আছে। এই যেমন, ব্রিটেনের ৫০ হাজার বিয়ে ঝুঁকিতে পড়েছে। বেপরোয়া হবু দম্পতিরা বলছেন, ‘আমাদের বিয়ে আয়োজন করতে দিন’। আর বিয়ে খাতের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, ব্রিটিশ অর্থনীতি আনলক করতে দেরি হলে প্রতি সপ্তাহে সাড়ে বার হাজার বিয়ে হুমকির মুখে পড়বে।

বিয়ের আয়োজন খাতের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতারা জানান, ব্রিটেনে করোনার ধাক্কায় ৫০ হাজার বিয়ে আটকে গেছে। এতে লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা। এই খাত সংশ্লিষ্টরা বলছেন, ২১ জুন প্রস্তাবিত আনলক রোডম্যাপ বাস্তবায়িত না হলে প্রতি সপ্তাহে বিয়ে খাতে লোকসান হবে ৩২৫ মিলিয়ন পাউন্ড।

২১ জুন পূর্ণাঙ্গ অর্থনীতি চালুর কথা মাথায় রেখে প্রায় ৫০ হাজার বিয়ের পরিকল্পনা করা হয়েছে। অবশ্য আয়োজন থাকছে সীমিত পরিসরে। গানের বা নাচের আয়োজন না রাখতে বিধি নিষেধ বহাল রয়েছে। সব মিলিয়ে বর-কনের ২৮ জনের বেশি অতিথি অংশ নিতে পারবেন না বিয়েতে। আর এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন অনেকেই।

গত বছর ১৩৮ জন অতিথি নিয়ে ম্যাক্স হান্টারকে বিয়ে করার কথা ছিল ক্লারিক বুরটনের। কিন্তু মহামারির কারণে বেশ কয়েকবার পেছাতে হয়েছে অনুষ্ঠান। অবশেষে আগামী ৩ জুলাই বিয়ের দিন ধার্য্য করা হয়েছে। তিনি বলেন, ‘কোভিড বা অন্য কোনও অজুহাতে বিয়ে যদি আবারও স্থগিত করা হত আমি কোনও কিছুই মানার পক্ষে ছিলাম না। হাজার হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিয়ে হলেও বিয়ে করতে রাজি ছিলাম আমি। বিয়ে স্থগিতে সরকারের বিধি নিষেধে সত্যি আমি মানসিকভাবে ভেঙে পড়ি’।

তার মতোই ২৮ বছর বয়সী ক্যাট রিডলি ইতোমধ্যে ইচ্ছের বিরুদ্ধে গিয়ে বেশ কয়েকবার বিয়ে স্থগিত করতে বাধ্য হন। তিনি বলেন, ‘আমি কোনোভাবেই আর একবারও আমার বিয়ে পেছাতে প্রস্তুত নই’।

২৬ বছর বয়সী বেন রাইট ওয়েস্ট সাসেক্সের হোরশ্যাম-এর বাসিন্দা। আগামী ৩ জুলাই ১০০ জন অতিথি নিয়ে বেথ বুলেন বিয়ের দিন ঠিক করেছেন।

সম্প্রতি মহামারিতেই চুপিসারে বিয়ে করা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন, আপনিতো নিজে বিয়ে করে ফেলেছেন, এবার আমাদের সুযোগ দিন।


এই বিভাগের আরো খবর