বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে মনোনয়ন প্রত্যাহার করলেন কংগ্রেস প্রার্থী

বিশেষ প্রতিনিধি / ২৭৮ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

লক্ষ্মীপুরে মনোনয়ন প্রত্যাহার করলেন কংগ্রেস প্রার্থী

জাতীয় সংসদের-২৭৫, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ বাবুল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

বুধবার বিকালে (২৪ মার্চ) লক্ষ্মীপুর জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে তিনি তাঁর মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। আগামী ১১ এপ্রিল এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।।

রিটানিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

এ আসনে উপ নির্বাচনে এখন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও জেলা আ’লী’র সাধারন সম্পাদক-এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টি মনোনীত প্রাথী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

লক্ষ্মীপুর-২ এ সংসদীয় আসনটি, সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় সাবেক সাংসদ শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

গত ৩ মার্চ এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৪ মার্চ মনোনয়ন পত্র প্রত্যাহারের তারিখ ছিল।


এই বিভাগের আরো খবর