শিরোনাম:
লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক সবুজ খোলার সিদ্ধান্ত শিগগিরই: গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে চায় সরকার: ভিপি নুর পটুয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যা ও হারুন খাঁনের উপরে সন্ত্রাসী হামলায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন রায়পুরে মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট জনপ্রিয়তার শীর্ষে  কমলনগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাল সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস পালন যেভাবে চন্দ্রগঞ্জে লোহার গেইটের চাপায় প্রাণ গেল শিশু শ্রমিক সাইমুনের বশিকপুর ইউনিয়নে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কাউন্সেলিং অধিবেশন অনুষ্ঠিত জন্ম নিবন্ধনের নতুন শর্ত : সন্তানদের স্কুলে ভর্তি করতে ভোগান্তিতে অভিভাবকরা
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

গুলশানে নাগরিক তথ্য সংগ্রহ বুথ উদ্বোধন

চলমান বাংলা ডেক্স / ৪৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১

গুলশানে নাগরিক তথ্য সংগ্রহ বুথ উদ্বোধন

রাজধানীর গুলশানে বসবাসকারী সবার তথ্য সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমে (সিআইএমএস) অন্তর্ভুক্ত করার লক্ষ্যে বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে গুলশান সোসাইটি লেকপার্কে বুথ উদ্বোধন করা হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত গুলশান এ বুথ চালু থাকবে।

গুলশান সোসাইটি এবং ঢাকা মেট্টোপলিটন পুলিশের গুলশান জোনের যৌথ উদ্যোগে নাগরিক তথ্য সংগ্রহের জন্য এ বুথ উদ্বোধন করা হয়।
গুলশানে নাগরিক তথ্য সংগ্রহ বুথ উদ্বোধন
গুলশানে নাগরিক তথ্য সংগ্রহ বুথ উদ্বোধন

গুলশান সোসাইটির সেক্রেটারী জেনারেল ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ,গুলশান জোনের উপপুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী,সহকারী কমিশনার রফিকুল ইসলাম,গুলশান থানার ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল হাসান, গুলশান সোসাইটির যুগ্ম কোষাধ্যক্ষ মজিবুর রহমান মৃধা এসময় উপস্থিত ছিলেন।

সমগ্র ঢাকা জুড়ে গত ১ ফেব্রুয়ারি থেকে পালিত হচ্ছে ‘নাগরিক তথ্য সংগ্রহ পক্ষ’। যা চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এরই অংশ হিসেবে গুলশান সোসাইটি এবং ঢাকা মেট্টোপলিটন পুলিশের গুলশান জোন এই উদ্যোগ গ্রহণ করেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ বলছে, অপরাধ প্রতিরোধ ও প্রতিকার এবং জননিরাপত্তা বিধানের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকার বাড়ি,স্থাপনা,প্রতিষ্ঠানের মালিক এবং ভাড়াটিয়াসহ রাজধানীতে বসবাসরত নাগরিকদের সম্পর্কে সংগৃহীত তথ্য সংরক্ষণ করা হবে। এই তথ্যের বৈজ্ঞানিক ব্যবহার নিশ্চিত করতে সিআইএমএস সফটওয়্যারের মাধ্যমে তথ্য সংরক্ষণ প্রক্রিয়া ইতোমধ্যে চলমান রয়েছে। বিট পুলিশিংয়ের মাধ্যমে ৩০৬টি বিটে বিভক্ত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সকল থানার বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্যাদি সফটওয়্যারে এন্ট্রির কার্যক্রম পরিচালিত হচ্ছে।


এই বিভাগের আরো খবর