শিরোনাম:
লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক সবুজ খোলার সিদ্ধান্ত শিগগিরই: গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে চায় সরকার: ভিপি নুর পটুয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যা ও হারুন খাঁনের উপরে সন্ত্রাসী হামলায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন রায়পুরে মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট জনপ্রিয়তার শীর্ষে  কমলনগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কাল সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস পালন যেভাবে চন্দ্রগঞ্জে লোহার গেইটের চাপায় প্রাণ গেল শিশু শ্রমিক সাইমুনের বশিকপুর ইউনিয়নে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কাউন্সেলিং অধিবেশন অনুষ্ঠিত জন্ম নিবন্ধনের নতুন শর্ত : সন্তানদের স্কুলে ভর্তি করতে ভোগান্তিতে অভিভাবকরা
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

মেকআপ ছাড়াই সুন্দর ত্বক পেতে করণীয়

এম জেড মাহমুদ / ৯৯ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

মেকআপ ছাড়াই সুন্দর ত্বক পেতে করণীয়

মেয়েরা মেকআপ করতে পছন্দ করেন। কিন্তু অনেক মেয়ে রয়েছেন যারা মেকআপ করেন না। অনেকে হয়তো সময়ের অভাবে প্রতিদিন মেকআপ করতে পারেন না, আবার অনেকে মেকআপই করতে পারেন না। কিন্তু মেকআপ ছাড়া মুখের ত্বক সুন্দর দেখানোর জন্য অনুসরণ করেন নানা অভিনব কায়দা।

কোনো প্রসাধনী ব্যবহার না করেই যদি সুন্দর ও মসৃণ ত্বক পাওয়া যায় তাহলে কার না ভাল লাগে। তাই এখানে তুলে ধরা হল মেকআপ ছাড়াই সুন্দর ত্বক পাওয়ার ৭ টি কৌশলের কথা।
প্রতিদিন বাইরে বেড় হবার সময় অবশ্যই মুখে সান্সক্রিম লাগিয়ে নিতে হবে। মনে রাখতে হবে বাইরে যাওয়ার কমপক্ষে ১৫ মিনিট আগেই মুখে সান্সক্রিম মেখে নিতে হবে।
ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। মাথায় রাখতে হবে ময়েশ্চারাইজারটি যেনো খুব বেশি ঘন না হয়। ময়েশ্চারাইজার ঘনত্ব খুব ভারি হলে তা দিয়ে রোদে কখনই যাওয়া উচিৎ না।
সকাল সকাল ঘুম থেকে উঠে এক কাপ লেবু পানি খেতে হবে। কুসুম গরম পানিতে এক টুকরো লেবু চিপে নিতে হবে, প্রয়োজন মনে হলে এক চিমটি লবন দিয়ে নেওয়া যেতে পারে।
প্রতিদিন রাতে বাইরে থেকে এসেই মুখ ভাল করে ধুয়ে নিতে হবে। স্তরে স্তরে পরিষ্কার করতে হবে। স্ক্রাব, ফেস ওয়াস ব্যবহার করতে হবে। তবে অবশ্যই মুখের ত্বক বুঝেই এই সব পণ্য ব্যবহার করতে হবে। সপ্তাহে অন্তত দুই থেকে তিন বার মুখ পরিষ্কার করতে হবে।
মুখ পরিষ্কার করা মাত্রই ভালো মানের টোনার ব্যবহার করতে হবে। স্বাস্থ্যবান ত্বকের জন্য টোনার অনেক বেশি কার্যকর। টোনার মুখের পি এইচ লেভেল ঠিক রাখতে সাহায্য করে। ত্বককে সুন্দর ও মসৃণ করে টোনার। – সব থেকে বেশি প্রয়োজন হল পর্যাপ্ত পরিমাণে পানি পান করা। পর্যাপ্ত পানি পান করলে ত্বকের পাশাপাশি শরীরও সতেজ থাকে। শুধু তাই নয় একজন সুস্থ মানুষের তার শরীরের প্রয়োজন অনুযায়ী পর্যাপ্ত পানি পান করা উচিৎ। এতে করে বিভিন্ন রোগের হাত থেকেও রক্ষা পাওয়া সম্ভব। পানি শরীরের সুস্থ বিকাশে সাহায্য করে।


এই বিভাগের আরো খবর