সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৪২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

বাড়ি ফিরতে চায় বার বছর আগে হারিয়ে যাওয়া রেখা

কমলনগর প্রতিনিধি / ২৬৮ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ২ জানুয়ারী, ২০২১

 

বার বছর আগে পরিবার থেকে হারিয়ে যাওয়া রেখা (কাল্পনিক নাম ) তথ্য প্রযুক্তির সহায়তায় বাড়ি ফিরতে চায়। তবে আত্মীয় স্বজন কিংবা পরিবারের ঠিকানা পুরোপুরিই অজানা তার। পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যুগেরও বেশি সময়

ভিক্ষা-বৃত্তি করে বেঁচে থাকা সহ কখনো রাস্তার পাশে কখনো গৃহস্তের বাড়ির পরিত্যক্ত ঘরে আবার কখনো  বাজারের টলঘরে পড়ে থাকতে থাকতে রুনা এখন অর্ধ-পাগল প্রায়।

জানা যায়, লক্ষ্মীপুর জেলার কমলনগর  উপজেলা ৮ নম্বর চর কাদিরা ইউনিয়নের ফজুমিয়ার হাট বাজার এলাকায় প্রায় তের বছর ধরে পথের মানুষ হিসেবে   পরে আছে ঠিকানা বিহীন নাম না জানা পাগলি রেখা।
তবে অন্যান্য পাগলদের তুলনায় রেখাকে অনেকটা স্বভাবিক মনে হওয়ায় স্থানীয় ফজুমিয়ার হাট স্কুল এণ্ড কলেজ পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ঘরে থাকার যায়গা করে দিয়েছে স্থানীয়রা।

খিদে পেলে বাজারের ব্যবসায়ীদের কাছে অথবা রেস্টুরেন্টে ছুটে গেলেই খাবার জুটে তার।  শান্ত প্রকৃতির এই পাগলির প্রতি এলাকার সর্বশ্রেণীর মানুষের মানবিকতার কমতি নেই। সকলেই মায়ার নজড়ে দেখেন তাকে।
সব মিলিয়ে এ এলাকাতেই সে পড়ে আছে পাগল ও উদ্বাস্তু একজন পরিবার বিচ্ছিন্ন মানুষ হিসেবে।

স্থানীয়রা জানান, আচার-আচরণ দেখে তাকে পাগল মনে হয় না।সে অনেকটা পরিছন্ন ও স্বাভাবিক। মনে হচ্ছে পরিবারের অবহেলা অথবা কলহের কারণে সে আজ পথের মানুষ। আমরা অনেকেই বাড়িতে থাকার যায়গা করে  দিতে চেয়েছি তবে কিছুটা অস্বাভাবিক ও তার ইচ্ছা না থাকায় তা সম্ভব হয় নাই। কিন্তু এলাকার প্রতিটি মানুষ তার প্রতি আন্তরিক।

এলাকাবাসী আরও জানান, তার মূখের ভাষার আঞ্চলিকতায় মনে হচ্ছে নরসিংদী, ভৈরব,অথবা ভ্রাম্মণবাড়িয়া জেলার আদিবাসী। বর্তমান তথ্য প্রযুক্তির উৎকর্ষতায় পথহারা এই পাগলিকে তার পরিবারের কাছে ফিরে যেতে সহযোগিতা করতে সকলের প্রতি অনুরোধ জানান স্থানীয়রা।


এই বিভাগের আরো খবর