সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:০০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

আলোচনা চললেও ভাস্কর্য তৈরি হবেই: তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি / ৩১২ পড়া হয়েছে:
প্রকাশের সময়: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

আলেমদের সঙ্গে আলোচনা চললেও বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরি হবে বলে জানিয়েছেন তথ‌্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যঁ মারিন শুহের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, কওমি আলেমদের সঙ্গে আলোচনা চললেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরি হবে।

ভাস্কর্য নিয়ে কওমি আলেমদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী যে কারো সঙ্গেই বসতে পারেন। যারা নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট কেক কাটেন, তাদের সঙ্গেও সরকার বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বসেছেন। যারা সরকারকে প্রতিদিন টেনে নামিয়ে ফেলার হুমকি দেয়, তাদের সঙ্গেও আমরা বসেছি।

তথ‌্যমন্ত্রী বলেন, পদ্মাসেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য ক্ষমা চেয়ে প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন জানানো উচিত। পদ্মা সেতু অবশ্যই রাষ্ট্রীয় সম্পত্তি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার দূরদর্শী নেতৃত্ব ও সময়োচিত পদক্ষেপ নিয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত নিয়ে এই সম্পত্তি রাষ্ট্রের সঙ্গে যুক্ত করেছেন। আজ পদ্মা সেতু দৃশ্যমান, এর মাধ্যমে আজ পদ্মার দুই কূল-দুই পাড় সংযুক্ত হয়েছে। কিন্তু এই পদ্মা সেতু যেন না হয়, সেজন্য বহু ষড়যন্ত্র হয়েছে। সেই ষড়যন্ত্রে বিএনপিও জড়িত ছিল।

ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমরা দুই দেশের ঐতিহাসিক সম্পর্ক, একইসঙ্গে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আমাদের সম্পর্ক ও বাংলাদেশে ফরাসি বিনিয়োগ নিয়ে আলোচনা করেছি।


এই বিভাগের আরো খবর