সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:৩৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুর শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন

জহির উদ্দিন মাহমুদ / ৩৪৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত হওয়ায় প্রিলিমিনারী (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবীদের মানবিক বিবেচনায় লিখিত পরীক্ষা মওকুপ করে ভাইভা পরীক্ষা নিয়ে ২০২০সালের মধ্যে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করার দাবীতে রবিবার (১৫ নভেম্বর) সকাল ১১ ঘটিকায় জেলা আইনজীবী সমিতির প্রাঙ্গনে শিক্ষানবীশ আইনজীবীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষানবীশ আইনজীবীদের দাবীর প্রতি একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ শাহদাত হোসেন,
সাবেক সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মোঃ সামছুল আলম, সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর জজকোর্টে পি,পি এ্যাডাভোকেট জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মুন্সী, সাবেক সাধারন সম্পাদক আহাম্মদ ফেরদাউস মানিক, এ্যাডভোকেট বাচ্চু মোল্লা, এ্যাডভোকেট সোহেল মাহমুদ। বক্তারা বলেন, বার কাউন্সিল দীর্ঘ প্রায় ৪বছর যাবত শিক্ষানবীশদের পরীক্ষা নিচ্ছেনা।
কোন আইনের বলে তাদের এ পরীক্ষা বন্ধ রয়েছে। পরীক্ষা বন্ধ থাকার কারণে সারা দেশে প্রায় ১৩ হাজার এমসিকিউ উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবীগণ মানুষিক ভাবে বিপর্যস্থ হয়েছে পড়েছে। তারা এখন পরিবারের বোঝা হয়ে দাঁড়ায়। তাই করোনাকালীন পরিস্থিতি ও মানবিক দিক বিবেচনা করে এমসিকিউ উত্তীর্ণ
শিক্ষানবীশদের লিখিত পরীক্ষা মওকুপ করে ভাইভা পরীক্ষা নিয়ে অথবা তাদেরকে সরাসরি সনদ প্রদান করতে আমরা একমত পৌষণ করছি শিক্ষানবীশদের সনদ প্রদানে আমাদের কোন আপত্তি নাই বলেও বক্তারা জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ সম্মিলিত শিক্ষানবীশ আইনজীবী পরিষদের লক্ষ্মীপুর জেলা শাখার আহবায়ক মোঃ আবদুর রব সুমন ও সদস্য সচিব মোঃ আরিফুর রহমান, যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান, যুগ্ম আহবায়ক মারিয়া সুলতানা সুইটি, যুগ্ম আহবায়ক ফখরুল ইসলাম, সদস্য নজরুল ইসলাম রাছেল প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, মিরাজ হোসেন, দেলোয়ার হোসেন বাবু, নজরুল ইসলাম
খোকন, মোঃ শ্যামল, মিজানুর রহমান, মোঃ দিপু, অনিক চক্রবর্তী মোঃ মানিক, মোঃ আল আমীন, মোঃ মজিবুর রহমান সহ শিক্ষানবীশ আইনজীবীগণ।


এই বিভাগের আরো খবর