বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

আইপিএলের সাফল্যের কৃতিত্ব জয় শাহকে দিলেন শাস্ত্রী, টুইটে উল্লেখই করলেন না সৌরভের নাম

চলমান বাংলা ডেক্স / ৩২৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে রবি শাস্ত্রীর (Ravi Shastri) সম্পর্কটা ঠিক কেমন, তা ক্রিকেটভক্তদের কাছে অজানা নয়। আবারও প্রকাশ্যে এল ভারতীয় ক্রিকেটের দুই মেগাস্টারের দ্বৈরথের ছায়া। তবে পরোক্ষে। সদ্য শেষ হওয়া আইপিএল (IPL 2020) নিয়ে রবি শাস্ত্রীর একটি টুইট ঘিরে আবারও তৈরি হল বিতর্ক। প্রতিযোগিতা সফলভাবে আয়োজনের জন্য উদ্যোক্তাদের নাম করে অভিনন্দন জানিয়ে করা ওই টুইটে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ নাম নেননি স্বয়ং বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভেরই!

অতিমারীর আবহে এবারের আইপিএল আয়োজন ছিল রীতিমতো চ্যালেঞ্জের। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের কয়েক মাস পর সংযুক্ত আরব আমিরশাহিতে প্রায় দু’মাস ধরে আইপিএল আয়োজিত হল। মঙ্গলবার ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের পরে রবি শাস্ত্রী টুইট করেন। অসম্ভবকে সম্ভব করে স্বপ্নপূরণের জন্য তিনি অভিনন্দন জানান জয় শাহ, ব্রিজেশ প্যাটেল, হেমাং আমিনের মতো কর্মকর্তাদের। সেই সঙ্গে ধন্যবাদ জানান বোর্ডের মেডিক্যাল স্টাফদেরও। কিন্তু এই সাফল্যের প্রধান কাণ্ডারী সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামই অদৃশ্য শাস্ত্রীর টুইটে। যা লক্ষ্য করে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। তাঁদের মত, ইচ্ছে করেই এমনটা করেছেন ভারতীয় দলের হেড কোচ।

একজন লেখেন, ‘‘আপনি নিজের বস সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম নিতেই ভুলে গেলেন! আমি নিশ্চিত আপনি ইচ্ছা করেই এমনটা করেছেন।’’ অনেকে আবার শেন ওয়ার্নের উদাহরণ তুলে বলেন, অজি কিংবদন্তি লেগস্পিনার তো তাঁর টুইটে সৌরভকে অভিনন্দন জানাতে ভোলেননি। তাহলে রবি শাস্ত্রী ভুলে গেলেন কী করে।

রবি শাস্ত্রীর এই টুইট আবারও সকলকে মনে করিয়ে দিল বোর্ড সভাপতি ও দলের হেড কোচের মধ্যে দীর্ঘকালীন তিক্ত সম্পর্কের কথা। তাঁদের দ্বৈরথের শুরু ২০১৬ সালে। সেই সময় বোর্ডের উপদেষ্টা ছিলেন সৌরভ। দলের টেকনিক্যাল ডিরেক্টর রবি শাস্ত্রী কোচ ন‌ির্বাচন প্রক্রিয়ায় আবেদন করা সত্ত্বেও সৌরভের কমিটি কোচ করে অনিল কুম্বলেকে। এরপরই প্রকাশ্যে সৌরভ সম্পর্কে ক্ষোভ উগরে শাস্ত্রী বলেন, সৌরভের জন্যই তাঁর কোচ হওয়া হল না। তিনি ভিডিও কনফারেন্সে ইন্টারভিউ দিয়েছিলেন। সেই প্রসঙ্গ তুলে সৌরভও জবাব জানিয়ে দেন, কোচ হতে চাইলে ইন্টারভিউ দিতে উপস্থিত থাকতে হয়।

যদিও পরে কুম্বলেকে সরিয়ে শাস্ত্রীকেই কোচ হিসেবে বেছে নেন সৌরভরা। শাস্ত্রীও তারপরে বারবার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সৌরভের বিষয়ে। কিন্তু ওয়াকিবহাল মহলের ধারণা, ভিতরে ভিতরে হয়তো এখনও রয়ে গিয়েছে তিক্ততা। সেই জল্পনাকে আরও একবার উসকে দিল রবি শাস্ত্রীর সাম্প্রতিক টুইট।


এই বিভাগের আরো খবর