বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে বাড়ীর রাস্তায় মসজিদ সম্প্রসারণ কাজের চেষ্টা

প্রতিবেদক: / ৩২৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: শনিবার, ১০ অক্টোবর, ২০২০

লক্ষ্মীপুরে বাড়ীর রাস্তায় মসজিদ সম্প্রসারণ কাজের চেষ্টা

লক্ষ্মীপুর সদরে চাঁদখালী গ্রামে বাড়ীর যাতায়াতের  পথ বন্ধ করে মসজিদ সম্প্রসারনের জন্য নির্মাণ কাজ করার অভিযোগ রয়েছে  মসজিদ কমিটির বিরুদ্ধে। এ নিয়ে মসজিদ কমিটি ও বাড়ীর মালিকের সাথে দ্বিমূখী সংঘর্ষের আশংকা রয়েছে। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করা হয় ওই কমিটির বিরুদ্ধে।

শনিবার (১০ অক্টোবর) জেলা সদরের লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী ৭নং ওয়ার্ডের তালওয়ালা বাড়ীর যাতায়তের পথের ওপর এ ঘটনা ঘটে।

সরেজমিন অনুসন্ধানকালে জানাযায়, লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামে তালওয়ালা বাড়ীর লোকজন প্রায় ষাট বছর ধরে এ পথে বাড়ী  যাতায়ত করেন। তাদের পূর্বপুরুষরা এ মসজিদের সম্পত্তি দিয়েছে। ২০১০ সালে তালওয়ালা বাড়ী জামে মসজিদটি প্রতিষ্ঠা হয়। ওই মসজিদ সম্প্রসারনের জন্য নির্মাণ কাজ শুরু করে কমিটি। এর ফলে বাড়ীর যাতায়তের পথ বন্দ হওয়ার আশংকায়   ওই বাড়ীর বাসিন্দা আবদু জাহের বাধা দিলে মসজিদ কমিটির সভাপতি আবুল খায়ের জামাল  ও সেক্রেটারী মোঃ নূরনবীর নেতৃত্বে প্রায় অর্ধশত লোকজন বাড়ীর মালিক ও তার ছেলেদের ওপর হামলা চেষ্টা করে। পরে এ নিয়ে আবদু জাহের বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় সভাপতি, সেক্রেটারী সহ তিন জন এবং অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেন।

ভুক্তভোগী আবদু জাহের জানায়, মসজিদের সভাপতি ও সেক্রেটারীসহ কতেক ব্যক্তিবর্গ ষড়যন্ত্র করে আমাদের  বাড়ীর রাস্তার ওপর মসজিদ সম্প্রসারণের কাজ করছে। আমরা প্রায় ৬০বছর ধরে এ পথ ব্যবহার করে আসছি। আমি বাধা দিলে আমাদেরকে তারা হামলা করতে আসে। এ পথে মসজিদ সম্প্রসারণের কাজ করলে বাড়ীর পথ বন্ধ হয়ে যাবে বলে আশংকা প্রকাশ করেন। তিনি ন্যায় বিচাররের দাবী জানান।

স্থানীয় ইউপি সদস্য মোহাব্বত জানান, ওই বাড়ীর লোকজন মসজিদ নির্মাণের আগ থেকে নিরবিচ্ছিন্নভাবে এ পথ ব্যবহার করতে দেখেছি। কারে বাড়ীর পথ বন্ধ করা চরম মানবাধিকার লংঘন জনিত কাজ। মসজিদ হল আল্লাহর পবিত্র স্থান। সকল বিতর্কের উর্দ্ধে থাকবে মসজিদ।

মসজিদ কমিটি সভাপতি আবুল খায়ের জামালের কাছে বাড়ীর পথ বন্ধ করে মসজিদ সম্প্রসারণের কাজের বিষয় জানতে চাইলে তিনি কমিটির সিদ্ধান্ত কাজ করছেন বলে জানান।

তদন্তকারী কর্মকর্তা লক্ষ্মীপুর সদর থানার এ এস আই মোতাহের হোসেন জানান, ঘটনাটি তদন্ত করে  দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরো খবর