বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরে আমরা ক’জন মুজিব সেনা’র সপ্তাহ ব্যাপি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন  

প্রতিবেদক: / ৩৭৮ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ৫ অক্টোবর, ২০২০

লক্ষ্মীপুরে আমরা ক’জন মুজিব সেনা’র সপ্তাহ ব্যাপি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে লক্ষ্মীপুরে সপ্তাহ ব্যাপি কর্মসূচির  আয়োজন করে আমরা ক’জন মুজিব সেনা লক্ষ্মীপুর জেলা শাখা। এই কর্মসূচি ধারাবাহিক ও সুচারু ভাবে সম্পূন্ন করা হয়।

কর্মসূচি গুলো হলো ২৬ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা’র স্মৃতিচারণ ও বই বিতরণ, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে লক্ষ্মীপুর শহরের একটি রেস্তুরায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সাবেক কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা এ এফ জসিম উদ্দিন আহমেদ,  লক্ষ্মীপুর জেলা সদস্য সমন্বয়কারি কবি মুজতবা আল মামুনের সভাপতিত্বে অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরি,  জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহবুবুর রহমান  মুক্তিযোদ্ধা আবুল খায়ের , আমির হোসেন, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম বাবর,  সাংগঠনিক সম্পাদক আব্দুল জাব্বার লাভলু। অনুষ্ঠান সঞ্চালনায় করেন সাবেক ছাত্রলীগ নেতা আবু তালেব হালান।

২৭ সেপ্টেম্বর বিকাল ৫ টায় রচনা প্রতিযোগীদের রচনা জমা দেয়ার শেষ  দিন ছিলো,  এই দিন চরনা যাচাই বাচাইয়ের কাজে ছিলো সংগঠনটি।

২৮ সেপ্টেম্বর সকাল ৮ টায় কোরআন খতম ও দোয়া মাহফিল, দুপুর ২ টায় পৌর কালু হাজী রোডস্থ, আব্দুল গণি হাফিজিয়া এতিমখানা’র  ছাত্রদের মাঝে খাবার বিতরণ ও কোরআন হাদিয়া প্রদান করা হয়।

২৯ সেপ্টেম্বর রাতে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়। “বঙ্গবন্ধুর স্বপ্নের পথে, শেখ হাসিনা দুরন্ত রথে, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সমৃদ্ধি ও উন্নয়নের পথে” এই বিষয়ের উপর কয়েক ঘন্টা ব্যাপি এই ভার্চুয়াল আলোচনা দীর্ঘায়িত হয়, আলোচনায় অংশ গ্রহণ করেন জেলা এবং কেন্দ্রিয় নেতৃবৃন্দ।

৩০ সেপ্টেম্বর বিকাল ৪ টায় জেলা পরিষদ হল রুমে  সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। “জননেত্রী হত্যার ষড়যন্ত্রকারীদের বিচারের জন্য বিশেষ কমিশন গঠন” এই বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগীতা অনুুুষ্ঠিত হয়, পরে রচনা ও বিতর্ক প্রতিযোগীদের মাঝে ক্রেস্ট বিতরণে করেন অতিথিবৃন্দ । ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানের   অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটি’র কেন্দ্রিয় প্রতিষ্ঠাতা এ এফ জসিম উদ্দিন আহমেদ ও কেন্দ্রিয়  সদস্য সমন্বয়কারী সৈয়দ আবু তোহা কেন্দ্রিয়  সদস্যসভা পরিচালনাকরী সাঈদ আহমেদ বাবু লক্ষ্মীপুর জেলা বিএমএ সভাপতি ডা. আশফাকুর রহমান মামুন প্রমূখ ।

অনুষ্ঠানে ব্যাপক প্রতিযোগীর অংশ গ্রহণে সকলের মাঝে প্রাণ অচাঞ্চল্যের সৃষ্টি হয়। প্রতিটি বিষয়ে অংশ গ্রহণকারী ৩ জনকে সংগঠনের পক্ষ থেকে মেডেল ও সার্টিফিকেট প্রদানকরা হয়, এ ছাড়াও প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী সবাইকে শান্তনা পুরস্কার দেয়া হবে বলে ঘোষনা করা হয়।

ব্যতিক্রম কর্মসূচির কারণে লক্ষ্মীপুর জেলায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে সংগঠনটি। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন কবি মুজতবা আল মামুন, যৌথ সঞ্চালনায় ছিলেন  সাবেক ছাত্রলীগ নেতা আবুতালেব হালান, সাবেক জেলা ছাত্রলীগ নেতা মোফাচ্ছের হোসেন চুন্নু । রচনা ও প্রতিযোগীতায় অংশ গ্রহন করাসহ “জননেত্রী হত্যার ষড়যন্ত্রকারীদের বিচারের জন্য বিশেষ কমিশ গঠন” বিষয়ে সংসদীয় বিতর্ক প্রতিযোগীতা উপভোগ করছে ছাত্রদেরকে অনুপ্রাণিত করে ছাত্রদের বিশাল বিশাল দল নিয়ে জেলা পরিষদ মিলনায়তনে অসেন একাধিক দল, এদের মধ্যে উল্লেখ্য হলো ভবাণীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোক্তার হোসেন বিপ্লব  ও তরুন ছাত্রলীগ নেতা শান্ত পাটোয়ারির নেতৃত্বে আসা ছাত্রদের বহর। সর্বশেষ সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপি টানা এই কর্মসূচির  সমাপ্তি ঘোষনা করা হয়।


এই বিভাগের আরো খবর