শিরোনাম:
লক্ষ্মীপুর প্রেসক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ পরীমণির বিয়ের মেনুতে কী কী ছিল স্বামী যদি সহবাসে অক্ষম হয়, তাহলে স্ত্রীর কী করা উচিৎ? বি’ব্র’তক’র সা’দাস্রা’ব প্র’তিরো’ধে ক’রণী’য়। প্র’ত্যে’ক মে’য়ে’র জেনে রা’খা প্র’য়োজ’ন লক্ষ্মীপুরে আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদ নিয়ে টানাটানি অন্তঃসত্ত্বা হয়ে বিয়ে, যা বললেন পরীমনি ভায়াগ্রা নয়, পেঁয়াজ দিয়েই বাড়ান ৩গুণ সেক্স! এবং সহবাসে সঙ্গীকে দিন পরিপূর্ণ তৃপ্তি! শা’রী’রিক মি’ল’নে চ’র’ম আন’ন্দ পে’তে ট্রা’ই ক’রু’ন এই ভ’ঙ্গি’মা সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও’ষুধ-ক’নডম ছাড়াই কিভাবে জ’ন্ম নি’য়ন্ত্রণ করা সম্ভব ! বিবা’হিত দম্পতিরা জেনে রাখু’ন
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:০১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

পুঁজিবাজারে সূচকের বড় উত্থান

প্রতিবেদক: / ৪৭৬ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

পুঁজিবাজারে সূচকের বড় উত্থান

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৩ সেপ্টেম্বর) পুঁজিবাজারে সূচক বড় উত্থান হয়েছে।   এ দিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।
রোববার ডিএসইর লেনদেন ১৩শ কোটি টাকা ছাড়িয়েছে।
এ দিন ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮২ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৯৪ পয়েন্টে অবস্থান করছে। এ দিন অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৭০ ও ১৭৫৬ পয়েন্টে অবস্থান করছে।
এ দিন ডিএসইতে এক হাজার ৩২৯ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ৩০৫ কোটি টাকা বেশি।

আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল এক হাজার ২৪ কোটি ৫৫ লাখ টাকার।

রোববার ডিএসইতে ৩৫৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ২২৬টি কোম্পানি কমেছে ১০৬টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

রোববার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ব্রাক ব্যাংক, অরিয়ন ফার্মা, অরিয়ন ইনফিউশন, সিটি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, ডেল্টা হাউজিং ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এ দিন ২৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩৪ পয়েন্টে। এ দিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৮৫টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির কোম্পানির শেয়ার দর।

এ দিন সিএসইতে ৪৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৯ কোটি ২২ লাখ টাকার।


এই বিভাগের আরো খবর