বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

এম জেড মাহমুদ / ৩৮০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

” কোভিড -১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল, শিখন- শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার লক্ষ্মীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন জেলা প্রশাসন লক্ষ্মীপুর ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, লক্ষ্মীপুর। এর পূর্বে সীমিত আকারে একটি র‍্যালির আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) , লক্ষ্মীপুর মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রসূন চন্দ্র মজুমদার, জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মতিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী চৌধুরী।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারি জেলা শিক্ষা অফিসার মাহাবুবুর রহমান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার ফরিদ আহম্মদ, হাসিনা আক্তার, ফারহানা হক, শহীদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাক্ষরতা বাস্তবায়নের মূল কারিগরি হলেন আপনারা শিক্ষকগন। বর্তমানে হার ৭৪.০৭। আমাদের প্রধানমন্ত্রীর স্বপ্ন হলো বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসাবে উন্নতি করা। আর দেশকে উন্নতির দিকে নিতে হলে আমাদের সাক্ষরতার হার বৃদ্ধি করতে হবে। দেশের ভবিষ্যত আপনার হাতে। আমাদের নিজ থেকে দায়িত্ব পালন করতে হবে। শিক্ষকদের প্রধান দায়িত্ব হলো ভালো ছাত্র- ছাত্রী খুঁজে বের করে আনতে হবে। ৬ বছরের শিশু আজ পাশবিক নির্যাতনেরর শিকার হচ্ছে। এসব দৃশ্য দেখলে মনে হয় মানুষ পশু হয়ে গেছে। আপনাদের কাছে আমার প্রত্যাশা হলো- দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করে উন্নত শিক্ষার দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সোনার দেশ গড়তে হলে সোনার ছেলে প্রয়োজন।


এই বিভাগের আরো খবর