মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

শকুনের নজর পড়েছে লক্ষ্মীপুর মধ্য চর ভূতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে

বিশেষ প্রতিনিধি / ১০০ পড়া হয়েছে:
প্রকাশের সময়: রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

 লক্ষ্মীপুর সদরের ভবানীগঞ্জ ইউনিয়নে অবস্থিত মধ্য চর ভূতা সরকারী প্রাথমিক বিদ্যালয়। প্রত্যাঞ্চলে ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছানোর একমাত্র মাধ্যম এ স্কুলটি। ঝুৃঁকিপূর্ণ ভবন হলেও অসংখ্য শিক্ষার্থী পড়াশোনা করে যাচ্ছিল স্কুলটিতে। প্রতিবছর সংস্কার করে চলছে দ্বিতল বিশিষ্ট স্কুল ভবনটির শিক্ষা কার্যক্রম। কিন্তু স্কুলের প্রয়োজনীয় আসবাপত্র, সৌর বিদ্যুতের সোলার ও ব্যটারী প্রতি শকুনের নজর পড়ায় বড়ই আতংকে আছেন স্কুল কর্তৃপক্ষ। সম্প্রতি রাতের অন্ধকারে স্কুলের  অফিস কক্ষের তালা লাগানো এ্যাংগেলসহ কড়া ভেঙে  ভিতরে প্রবেশ করে সৌরবিদ্যুতের ব্যাটারী চুরি করে নেওয়ার সময় স্কুলের পাশের লোকজন টের পেয়ে চোরকে ধাওয়া করলে পার্শ্ববর্তী ডোবায় ব্যাটারী ফেলে চোর পলায় করে। ফলে এলাকাবাসি চোর কে ধরতে পারেনি।

প্রধান শিক্ষক মাওলানা জহির উদ্দিন খবর পেয়ে স্কুলে এসে চুরির বিষয়টি  আবগত হয়েছেন। চোরের ফেলে যাওয়া ব্যাটারী অফিস কক্ষে রেখে দিয়ে দরজা মেরামত করে তালা লাগিয়ে দেন।

বিশ্বে কভিড-১৯ এর প্রভাবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় চোরে উৎপাত বৃদ্ধি পেয়েছে বলে স্থানীয়রা ধারণা করেন।

স্কুলে প্রধান শিক্ষক জানান, ইউপ সদস্য মো: নুরুল ইসলাম আমাকে ফেনে স্কুলের ব্যাটারী চুরির বিষয়টি জানান। পরে রাতভর চৌকিদার দিয়ে স্কুলের অফিস কক্ষ পাহারা দিই, সকালে এসে ব্যাটারী রেখে দিয়ে স্কুল অফিস কক্ষ মেরামত করে তালা লাগিয়ে দিই। বিষয়টি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই এবং চুরির বিষয়ে লক্ষ্মীপুর সদর থানায় দরখাস্ত দেওয়ার কথা বলেন তিনি।

প্রত্যক্ষদর্শী নাছরিন আক্তার জানান, স্কুলের পাশে আমার থাকার ঘর (২৩ আগষ্ট)  রাত প্রায় ১০টার দিকে আমি ঘর থেকে শব্দ পেয়ে স্কুল মাঠের দিকে গিয়ে দেখি  চোর স্কুলের ব্যাটারী নিয়ে যাচ্ছে। আমি চিৎকার দিলে লোকজন এসে চোরকে ধাওয়া করলে ব্যাটরী ফেলে চোর পলায়ন করে বলে জানান।

স্থানীয় একটি চক্র স্কুল প্রতিষ্ঠার পর হতে  স্কুলের সফল কার্যক্রমের  বিরুদ্ধে লেগে আছে। তাদের দ্বারা চুরির ঘটনা ঘটছে বলে মত প্রকাশ করেন এলাকাবাসি।


এই বিভাগের আরো খবর