রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
পরীক্ষামূলক সম্প্রচার...

লক্ষ্মীপুরের কৃতি সন্তান সাংবাদিক আব্দুস শহীদের করোনায় মৃত্যু

এম জেড মাহমুদ / ৩৫৩ পড়া হয়েছে:
প্রকাশের সময়: সোমবার, ২৪ আগস্ট, ২০২০

 

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান সিনিয়র সাংবাদিক আব্দুস শহীদ। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বেসরকারি টেলিভিশন এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক ছিলেন। তাঁর বাড়ি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায়।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে আব্দুস শহীদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন সাংবাদিক আব্দুস শহীদ। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। এনটিভির বার্তা প্রধান জহিরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুস শহীদের মৃত্যুতে তার সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। দীর্ঘদিনের সহযোদ্ধাকে হারিয়ে তারা শোকাহত।

এদিকে সাংবাদিক আবদুস শহীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন লক্ষ্মীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। শোক জানিয়েছেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক, সাবেক সাধারণ সম্পাদক এটিএন বাংলা/এটিএন নিউজের প্রতিনিধি মো. কাউছার, ইনডিপেনডেন্ট টিভি ও মানবজমিন পত্রিকার প্রতিনিধি আব্বাছ হোসেন, সিনিয়র সাংবাদিক এমজে আলম, রফিকুল ইসলাম, শীর্ষ সংবাদের সম্পাদক ও প্রকাশক নজরুল ইসলাম জয়, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ফিরোজ উদ্দিন হাওলাদার, সাংবাদিক হাবিবুর রহমান সবুজ, বর্তমান লক্ষ্মীপুরের সম্পাদক ও প্রকাশক আক্তার আলম, বিডিবাংলানিউজ টুয়েন্টি ফোর ডটকমের বার্তা সম্পাদক মো. ইউসুফ হোসেন ও যুগ্ম-বার্তা সম্পাদক কিশোর কুমার দত্তসহপ্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমভিত্তিক স্বেচ্ছাসেবী গ্রুপ ‘আমাদের গণমাধ্যম, আমাদের অধিকার’ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের দেশে আক্রান্ত গণমাধ্যমকর্মীর সংখ্যা সাড়ে সাতশ’ ছাড়িয়েছে। এরই মধ্যে করোনা আক্রান্ত হয়ে আব্দুস শহীদসহ ১৮ জন এবং উপসর্গ নিয়ে আরও ১০ জন সাংবাদিকের মৃত্যু হয়েছে। পাশাপাশি এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৫২৫ জন সুস্থ হয়েছেন।


এই বিভাগের আরো খবর